ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘চোর’ আখ্যা দিয়ে যুবককে পেটালেন সাদিপুরের ইউপি সদস্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
‘চোর’ আখ্যা দিয়ে যুবককে পেটালেন সাদিপুরের ইউপি সদস্য

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাড়ি থেকে ডেকে নিয়ে চোর আখ্যা দিয়ে আল আমিন নামে এক যুবককে পিটিয়েছেন এক ইউপি সদস্য ও তার সহযোগীরা।

রোববার (২২ এপ্রিল) সকালে সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নের বাইশটেকি গ্রামে এ ঘটনাটি ঘটে।  

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, সাদিপুর ইউনিয়ন পরিষদের ওয়ার্ড-২ সদস্য নুরুজ্জামান ও তার সহযোগী আব্দুর রহিমের নেতৃত্বে সাত-আট জনের একটি দল বিচার-শালিসের নামে আল আমিনকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান।

এরপর চুরির অভিযোগে লোহার রড দিয়ে পিটিয়ে তাকে মারাত্মক আহত করা হত।  

খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আল আমিনকে উদ্ধার করে এবং সোনারগাঁ থানা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে। তার অবস্থার অবনতি হলে সেখান থেকে ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ইউপি সদস্য ও তার সহযোগীরা পালিয়ে যান।

সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জুবায়ের হোসেন জানান, ইউপি সদস্য নুরুজ্জামান ও তার লোকজন আল আমিনকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় এবং এক প্রতিবেশী নারীর সোনার চেইন চুরির অপবাদ দিয়ে তাকে পেটানো হয়।  

তিনি আরও জানান, ঘটনাস্থলে কারো চেইন চুরির কোনো আলামত পাওয়া যায়নি। ইউপি সদস্য শত্রুতাবসত ওই যুবকে পিটিয়ে আহত করে থাকতে পারেন।

এলাবাকাবাসীর অভিযোগ, নুরুজ্জামান একসময় আহত আল আমিনের মামীকে ছুরিকাঘাতে হত্যা করেছিলেন। এ হত্যা মামলার নুরুজ্জামানের যাবজ্জীবন কারাদণ্ড হয়। কিন্তু পরবর্তী সময়ে আপিলের মাধ্যমে ১২ বছর সাজা ভোগ করে জামিনে বের হন তিনি। ওই শক্রতার কারণে হয়তো আল আমিনকে চোর আখ্যা দিয়ে বিচার শালিসের নামে পিটিয়েছেন তিনি।  

আরও জানা যায়, নুরুজ্জামান হত্যাসহ একাধিক মামলার আসামী।

আহত আল আমিনের ভাই জাকির হোসেন জানান, প্রতিবেশী আব্দুর রহিম মুন্সীর বাড়িতে শনিবার রাতে চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় চুরির সঙ্গে জড়িত অভিযোগে নুরুজ্জামানের নির্দেশে আব্দুর রহিম, ইসহাক মিয়া, জনি, আল আমিন ও হৃদয়সহ ৭-৮ জন আল আমিনকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান। পরে তাকে লোহার রড দিয়ে নির্মনভাবে পেটানো হয়। বর্তমানে তিনি পঙ্গু হাসপাতালে চিকিতসাধীন রয়েছেন।

অভিযুক্ত নুরুজ্জামান মেম্বারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এক নারীর গলার সোনার চেইন চুরির অপরাধে আল আমিনকে শাস্তি দেওয়ার হয় এবং পরে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) জসিমউদ্দিন জানান, ঘটনার খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। চুরির সঙ্গে আল আমিন জড়িত এমন কোনো প্রমাণ পুলিশ পায়নি। তবে ইউপি সদস্য শত্রুতাবশত আল আমিনকে পিটিয়েছে বলে জানা গেছে।  

তিনি আরও জানান, আহত আল আমিনের পরিবার মামলা করলে ইউপি সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ০০১৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
এময়ারপি/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।