ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এবার ট্রাকের ধাক্কায় বিচ্ছিন্ন হলো শিশুর হাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
এবার ট্রাকের ধাক্কায় বিচ্ছিন্ন হলো শিশুর হাত  আহত সুমি ছবি: কাওছার উল্লাহ আরিফ

বগুড়া: বগুড়ার শেরপুর উপজেলার শেরুয়া বটতলা এলাকায় ট্রাকের ধাক্কায় এবার শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গেল সুমি (৮) নামে একটি শিশুর বাম হাত। এসময় ডান হাতের তিনটি আঙ্গুল ভেঙে গেছে। কেটে গেছে মুখমণ্ডল।
 

রোববার (২২ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় ঢাকা-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

আশঙ্কাজনক অবস্থায় শিশুটিকে উদ্ধার করে প্রথমে বগুড়ার শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সুমি বগুড়ার শেরপুর উপজেলার ফুলতলা দক্ষিণপাড়ার ভ্যান চালক দুলাল খার মেয়ে।  
 
জানা যায়, রোববার বিকেল সাড়ে ৩টার দিকে এক আত্মীয়ের বাড়িতে দাওয়াতে যাওয়ার জন্য বাবার সঙ্গে বাড়ি থেকে বের হয় সুমি। গ্রামের কাঁচাপাকা পথ পার করে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের শেরুয়া বটতলা এলাকায় পৌঁছানোর পর শিশুটি বাবার হাত ছাড়িয়ে মহাসড়কের ওপারে যাওয়ার চেষ্টা করে। এসময় মালবাহী একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। এতে শিশুটির একটি হাত কনুইয়ের ওপর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।
 
সন্ধ্যায় শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) পুতুল মোহন্ত বাংলানিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এদিকে, বগুড়া শহরের ছিলিমপুর টাউন ফাঁড়ি পুলিশের উপ-পরিদর্শক (টিএসআই) আব্দুল আজিজ মণ্ডল বাংলানিউজকে জানান, বিকেলে সাড়ে ৫টার দিকে শিশুটিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় এনে সার্জারি বিভাগে ভর্তি করা হয়েছে।

রাত সাড়ে ৮টায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের উপ-পরিচালক ডা. নির্মলেন্দু চৌধুরী বাংলানিউজকে জানান, শিশুটির অবস্থা আশঙ্কামুক্ত নয়। মাথার আঘাত গুরুতর। একটি হাত বিচ্ছিন্ন হয়ে গেছে, আরেক হাতের আঙ্গুল ভেঙে গেছে। এখানে ভর্তি করার সময় শিশুটির জ্ঞান ছিলো না। বর্তমানে তার জ্ঞান ফিরেছে।
 
ক্ষত স্থানগুলো ড্রেসিং করে দেওয়া হয়েছে। তবে ২৪ ঘণ্টা পার না হলে কিছুই বলা যাবে না। এ সময় অতিবাহিত হলে শিশুটির অস্ত্রোপচার করা হবে বলে জানান উপ-পরিচালক ডা. নির্মলেন্দু চৌধুরী।
 
বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
এমবিএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।