ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে বিড়ি শ্রমিকদের সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
বরিশালে বিড়ি শ্রমিকদের সমাবেশ বিড়ি শ্রমিকদের প্রতিবাদ সমাবেশ ও গণসাক্ষর কর্মসূচি

বরিশাল: বিড়ি শিল্প দ্রুত বন্ধ না করা এবং কর্মক্ষেত্রে বৈষম্য দূর করার প্রতিবাদে বরিশালে বিড়ি শ্রমিকদের প্রতিবাদ সমাবেশ ও গণসাক্ষর কর্মসূচি পালন করা হয়েছে।

বরিশাল অঞ্চলের বিড়ি শ্রমিক, ব্যবসায়ী, তামাক চাষি ও ভোক্তা সাধারণের ব্যানারে রোববার (২২ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় নগরীর সাধুর বটতলা এলাকায় কারিকর বিড়ি কারখানার সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বিড়ি শ্রমিকরা অভিযোগ করে বলেন, আমাদের দিক বিবেচনা না করে বিড়ি শিল্পকে ধ্বংস করার পায়তারা চলছে।

আমাদের বিকল্প কোনো কর্মসংস্থান নেই। বিড়ি শিল্প বন্ধ হলে মালিক পক্ষ অন্য কোনো শিল্প যোগ করে তারা তাদের অবস্থা ধরে রাখবে কিন্তু শ্রমিকরা না ক্ষেতে পেয়ে মারা যাবে।

তারা বলেন, বিড়ি শিল্প আগামী দুই বছরের মধ্যে অর্থাৎ আগামী ২০২০ সালের মধ্যে বন্ধ করা এবং সিগারেট শিল্প ২০ বছর তথা আগামী ২০৩৮ সালে বন্ধ করা হবে বলে ঘোষণা করে সরকার। বিকল্প কোনো কর্মসংস্থানের ব্যবস্থা না করে সরকারের এমন ঘোষণার তীব্র প্রতিবাদ করে বিড়ি শ্রমিক ও সংশ্লিষ্টরা।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন- বিড়ি ভোক্তা সমিতির সভাপতি আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক মো. সোহাগ, সংগঠনিক সম্পাদক মো. মাহমুদ, বরিশাল বিড়ি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল হালিম হাওলাদার, সাংগঠনিক সম্পাদক সীপন হাওলাদার, সাবেক সভাপতি জমাদ্দার আব্দুল জলিল, সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রশিদ হাওলাদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ