ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

না'গঞ্জে ফুটপাতে বসার দাবিতে হকারদের বিক্ষোভ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
না'গঞ্জে ফুটপাতে বসার দাবিতে হকারদের বিক্ষোভ  নারায়ণগঞ্জে ফুটপাতে বসার দাবিতে হকারদের বিক্ষোভ মিছিল/ ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরে ফুটপাতে বসার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে হকাররা। এসময় তারা আগামী ১ মে থেকে আবারও ফুটপাতে বসার দাবি জানান।

রোববার (২২ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ শহরে এ বিক্ষোভ মিছিল করা হয়। এতে নেতৃত্বে দেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, হকার সংগ্রাম পরিষদের সভাপতি আসাদুল ইসলাম আসাদ ও হকার্স লীগের সভাপতি আব্দুর রহিম মুন্সি।

 

এ সময় বিক্ষোভ মিছিল থেকে বিভিন্ন স্লোগান দেওয়া হয় এবং তাদের দাবি না মানলে আগামীতে কঠোর আন্দোলনেরও হুঁশিয়ারি দেন হকাররা।

সমাবেশে বক্তারা বলেন, সামনে রমজান মাস ও ঈদ তাই ব্যবসা করে পরিবার নিয়ে বেঁচে থাকতে আগামী ১ মে থেকে হকারদের ফুটপাতে দোকান নিয়ে বসতে দেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান বক্তারা।  

গত বছরের ২৫ ডিসেম্বর থেকে হকার উচ্ছেদের প্রতিবাদ ও তাদের ফুটপাতে বসতে দেওয়ার দাবিতে আন্দোলনে নামে হকাররা। পরে ১৬ জানুয়ারি হকারদের সঙ্গে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় মেয়র আইভী পন্থিদের সংঘর্ষ হয়। এতে সাংবাদিকসহ অন্তত অর্ধশত আহত হন।  

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।