ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটা সংস্কার আন্দোলন নতুন নয়: নৌমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
কোটা সংস্কার আন্দোলন নতুন নয়: নৌমন্ত্রী সর্ব স্তরের মুক্তিযোদ্ধাদের আয়োজনে এক আলোচনা অনুষ্ঠান/ছবি: বাংলানিউজ

ঢাকা: কোটা সংস্কার আন্দোলন নতুন নয়। ২০১১ সাল থেকে জামায়াতে ইসলাম চেষ্ঠা  করছে মুক্তিযোদ্ধাদের কোটা বাতিল করতে। এটি একটি হটকারী আন্দোলন।

রোববার (২২ এপ্রিল) রিপোর্টার্স ইউনিটিতে সর্ব স্তরের মুক্তিযোদ্ধাদের আয়োজনে এক আলোচনা অনুষ্ঠানে নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কোটা সংস্কার আন্দোলন ঘিরে যারা অরাজকতা করছে তাদের প্রতিহত করতে হবে।

খালেদা জিয়ার নেতৃত্বে চারদিক থেকে শেখ হাসিনাকে ছোবল মারার চেষ্ঠা করা হচ্ছে।  মুক্তিযোদ্ধারা যতদিন জীবিত আছেন ততদিন এ বাংলার স্বাধীনতা বিপন্ন হবে না।  

বিশ্বে যদি মিথ্যাবাদীর পুরস্কার দেওয়া হয় তাহলে খালেদা জিয়া বিশ্ব চ্যাম্পিয়্ন হবেন। তার জন্মতারিখ থেকে সব কিছুই মিথ্যা দিয়ে সৃষ্টি।

তারেক রহমান লন্ডনে বসে বঙ্গবন্ধুকে কটাক্ষ করার চেষ্ঠা করছে বলেও মন্তব্য করেন নৌমন্ত্রী।

অনুষ্ঠানের সভাপতি মুক্তিযোদ্ধা ইসমত কাদের গামা বলেন,  দেশকে কোটা সংস্কারের নামে অকার্যকর রাষ্ট্র করতে পায়তারা চলছে। শেখ হাসিনা আগামী নির্বাচনে যদি ক্ষমতায় না আসে তাহলে সবচেয়ে বেশি ক্ষতি হবে মুক্তিযোদ্ধাদের। আগামী নির্বাচন হলো ৭০’র নির্বাচনের মতো একটি চ্যালেঞ্জ। একে মোকাবিলা এবং শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে।

মুক্তিযোদ্ধা ওসমান আলী বলেন, মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ হতে হবে। কোটা নিয়ে আমরা আন্দোলন করিনি। কিন্তু মুক্তিযোদ্ধাদের যারা অপদস্থ করছে তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে।

মুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমদ বলেন, কোটা সংস্কারের নামে যে নৈরাজ্য সৃষ্টি করেছে তাদের বিচারের সম্মুখিন করতে হবে। শেখ হাসিনা যা সিদ্ধান্ত নেবেন তাতে সব মুক্তিযোদ্ধার সমর্থন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
কেজেড/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।