ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রতিপক্ষকে ফাঁসাতে সন্তানকে খুন করেন বাবা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
প্রতিপক্ষকে ফাঁসাতে সন্তানকে খুন করেন বাবা  সংবাদ সম্মেলনে পুলিশ কর্মকর্তারা-ছবি-বাংলানিউজ

ঢাকা: বাড্ডার সাতারকুল এলাকার বাসিন্দা জাহিদের সঙ্গে প্রতিবেশী হেলাল উদ্দিনের পারিবারিক শত্রুতা ছিল। এছাড়া সিএনজিচালিত অটোরিকশা জমা বাবদ ৮শ’ টাকা জমা না দেওয়ার কারণে আব্দুল জলিলের সঙ্গেও শত্রুতা হয় জাহিদের।

এ শত্রুতার জেরে নিজের কিশোর সন্তান আউসারকে (১২) খুন করে প্রতিপক্ষকে ফাঁসানোর পরিকল্পনা করেন জাহিদ। জাহিদের পরিকল্পনা ও নির্দেশে শ্বাসরোধ ও ছুরিকাঘাত করে কিশোর আউসারকে হত্যা করেন স্থানীয় আরেক বাসিন্দা মজিদ।

রোববার (২২ এপ্রিল) বেলা ১২টার দিকে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ।

ডিসি বলেন, গত ১৭ এপ্রিল রাত আনুমানিক ১০টায় টিউবওয়েলে পানি আনতে গিয়ে নিখোঁজ হয় কিশোর আউসার। পরদিন সন্ধ্যায় বাড্ডার পূর্ব পরদীয়াস্থ একটি ধানক্ষেত থেকে আউসারের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় আউসারের বাবা জাহিদ কয়েকজনকে আসামি করে হত্যা মামলা করেন।

প্রযুক্তিগত সহায়তা ও পারিপার্শ্বিক সাক্ষ্য বিবেচনায় ২০ এপ্রিল মজিদকে (২৭) গ্রেফতার করা হয়। জাহিদের পরিকল্পনা ও নির্দেশে আউসারকে খুন করেন বলে স্বীকারোক্তি দেন মজিদ। পরে ২১ এপ্রিল আউসারের বাবা জাহিদকেও গ্রেফতার করা হয়।

তাদের স্বীকারোক্তির ভিত্তিতে মোস্তাক আহমেদ জানান, পূর্ব শত্রুতার জেরে হেলাল ও জলিলকে ফাঁসাতে ছেলেকে হত্যার পরিকল্পনা করেন জাহিদ। পরিকল্পনা অনুযায়ী ঘটনার দিন একটি ছুরিও কেনেন তিনি। এরপর রাতে আউসারকে ডেকে নিয়ে শ্বাসরোধ এবং ছুরিকাঘাত করে খুন করেন মজিদ।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
পিএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।