ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গৌরীপুরে কঙ্কাল চুরির ঘটনায় মামলা ‘নেয়নি’ পুলিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
গৌরীপুরে কঙ্কাল চুরির ঘটনায় মামলা ‘নেয়নি’ পুলিশ

ময়মনসিংহ: ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নে কবর খুঁড়ে কঙ্কাল চুরির ঘটনায় এক মাস আগে থানায় অভিযোগ দায়ের হলেও এখনও মামলা নথিভুক্ত করেনি পুলিশ। 

শনিবার (২১ এপ্রিল) সন্ধ্যায় ময়মনসিংহের সাংবাদিকদের কাছে স্থানীয় বাসিন্দা মো. আবুল হাসাদ বাচ্চু এ অভিযোগ করেন। গত ৫ মার্চ রাতে বাচ্চুর মায়ের কঙ্কাল চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

 

বাচ্চুর অভিযোগ, রাতের আঁধারে তার মায়ের কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। ওইদিন একই এলাকার আরও কমপক্ষে ১৫টি কবর খুঁড়ে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।  

এ সময় বাংলানিউজকে স্থানীয় গজারিয়াপাড়া গ্রামের বাসিন্দা মো. নয়ন মিয়া বলেন, কঙ্কাল বিক্রির টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে বিরোধ সৃষ্টি হলে ঘটনাটি এলাকায় জানাজানি হয়।  

এ ঘটনায় একই এলাকার বাসিন্দা হযরত আলী ও আখির মিয়াসহ আরও কয়েকজনের নাম লোকমুখে শোনা যাচ্ছে বলে জানান ভুক্তভোগী বাচ্চু।  

তার অভিযোগ, এ ঘটনায় একমাস আগে থানায় অভিযোগ করলেও পুলিশ মামলা নথিভুক্ত করেনি।  

‘জানতে চাইলে ওসি সাহেব বলেছেন, এ ঘটনার কোনো প্রমাণ নেই। মামলা রের্কড করার সুযোগ নেই। ’

যোগাযোগ করা হলে এ বিষয়ে গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার আহম্মেদ বাংলানিউজকে জানান, অভিযোগের প্রমাণ না থাকায় মামলা রের্কড করার সুযোগ নেই। তবে ভুক্তভোগীরা চাইলে আদালতে মামলা করতে পারেন।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮ 
এমএএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।