ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মনপুরায় পাখি শিকারের দায়ে ৪ জনের জেল-জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
মনপুরায় পাখি শিকারের দায়ে ৪ জনের জেল-জরিমানা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভোলা: ভোলার মনপুরায় পাখি শিকারের দায়ে চারজনকে জেল ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের কাছ থেকে এয়ারগান, ঘুঘু ও সাতটি সিগারেট ভর্তি ১৫ গ্রাম গাঁজা জব্দ করা হয়।

শনিবার (২১ এপ্রিল) সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল আজিজ ভূঁঞার ভ্রাম্যমাণ আদালত এ জেল-জরিমানা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আতাউল হোসেন (৩০), মো. মোহন খান (৩৫), ওয়াহিদ আলম (৩২) ও বাদল (৩০)।

এদের বাড়ি বরিশাল ও সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায়।

ইউএনও আবদুল আজিজ ভূঁঞা বাংলানিউজকে বলেন, সকালে একদল পর্যটক মনপুরায় পাখি শিকার করছেন, এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে হাজিরহাট ইউনিয়নের চৌমুহনী রাস্তার উপর পাখি শিকার করা অবস্থায় ওই চারজনকে আটক করা হয়। এদের মধ্যে একজনের কাছ থেকে সাতটি সিগারেট ভর্তি আনুমানিক ১৫ গ্রাম গাঁজা জব্দ করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাখি শিকার করার অপরাধে মোহন খান, ওয়াহিদ আলম ও বাদলকে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে তিনমাসের কারাদণ্ড দেওয়া হয়। অপরদিকে আতাউলকে গাঁজা বহনের দায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
আরবি/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।