ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় ডোঙ্গা বাইচ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
মাগুরায় ডোঙ্গা বাইচ ডোঙ্গা বাইচ। ছবি: বাংলানিউজ

মাগুরা: বর্ষবরণ উপলক্ষে মাগুরার নিজনান্দুয়ালী গ্রামে নবগঙ্গা নদীতে অনুষ্ঠিত হয়েছে দুই দিনব্যাপী ঐতিহ্যবাহী ডোঙ্গা বাইচ, চাড়ি বাইচ, ঘুড়ি উড়ানো, বালিশ প্রতিযোগিতা, মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পৌরসভার ৭নং ওয়ার্ড যুব কমিটির আয়োজনে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন, মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল।

এ সময় আরো উপস্থিত ছিলেন- প্যানেল মেয়র মকবুল হাসান মাকুল, আঠারো খাদা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সঞ্জীবন বিশ্বাস, ৭নং পৌর ওয়ার্ড কাউন্সিলর সাকিবুল হাসান তুহিন প্রমুখ।

ডোঙ্গা বাইচে ২০ জন, চাড়িতে ১০ জন এবং ঘুড়ি উড়ানোয় ৫০ প্রতিযোগী অংশ নেন। এ প্রতিযোগিতা দেখতে নবগঙ্গা নদীর দু’পাড়ে হাজার হাজার দর্শক উপস্থিত হয়ে আনন্দ উপভোগ করেন। পরে প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

আয়োজক সাকিবুল হাসান তুহিন বাংলানিউজকে বলেন, নতুন প্রজন্মের কাছে এই খেলাধুলাকে পরিচয় করিয়ে দিতেই মূলত আমাদের এ আয়োজন।

প্রতিযোগিতা দেখতে আসা নিজনান্দুয়ালী গ্রামের আকরাম শেখ বাংলানিউজকে বলেন, ছোটবেলায় নবগঙ্গা নদীতে প্রতি বছর নিয়মিতভাবে এসব প্রতিযোগিতা হতো। এখন আর আগের মতো এ ধরনের খেলাধুলার আয়োজন হয় না বললেই চলে। নতুন করে খেলা দেখতে পেরে খুবই ভালো লাগলো।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।