ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাসে চাপা পড়ে পা হারানো রোজিনা আশঙ্কামুক্ত 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
বাসে চাপা পড়ে পা হারানো রোজিনা আশঙ্কামুক্ত  পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন গৃহকর্মী রোজিনা আক্তার রোজী/ ছবি: বাংলানিউজ

ঢাকা: বিআরটিসির বাসে চাপা পড়ে পা হারানো গৃহকর্মী রোজিনা আক্তার রোজী বর্তমানে আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) পরিচালক অধ্যাপক ডা. আবদুল গণি মোল্লা।

শনিবার (২১ এপ্রিল) বাংলানিউজকে এ কথা জানিয়েছেন তিনি। শুক্রবার (২০ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর বনানী চেয়ারম্যান বাড়ী এলাকায় উত্তরাগামী বিআরটিসির একটি দোতলা বাসের চাপায় পিষ্ট হয় গৃহকর্মী রোজীর ডান পা।

বর্তমানে তিনি পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন।  

বাংলানিউজকে ড. গণি মোল্লা বলেন, রোজীর অস্ত্রোপচার করা হয়েছে। চামড়ার সঙ্গে সামান্য ঝুলে থাকা তার ডান পা কেটে ফেলা হয়েছে। বর্তমানে তিনি আশঙ্কামুক্ত। পায়ের ক্ষতস্থানে অস্ত্রোপচারের মাধ্যমে রক্তক্ষরণ বন্ধ করা হয়েছে।  

তিনি বলেন, রাত থেকে দুপুর পর্যন্ত রোজিনাকে পাঁচ ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। এখন তিনি (রোজী) ভালো আছেন, তাকে নারী ওয়ার্ডে রাখা হয়েছে। রোজিনা আশঙ্কামুক্ত হলেও, যেকোনো সময় তার ক্ষতস্থান দিয়ে রক্তক্ষরণ  হতে পারে। এ বিষয়ে সর্বদাই সজাগ রয়েছি আমরা।

এদিকে রোজীকে উদ্ধারকারী পথচারী কাউসার আহমেদ বাংলানিউজকে জানান, রাস্তা পারাপারের সময় হঠাৎ পড়ে যান রোজী। এ সময় মহাখালী থেকে উত্তরাগামী বিআরটিসির একটি দোতলা বাস তার ডান পায়ের উপর দিয়ে চলে যায়।  

রোজীর বরাত দিয়ে ডা. গণি মোল্লা বলেন, রাস্তায় পড়ে যাওয়ার পর সঙ্গে সঙ্গেই বিআরটিসির বাসটিকে থামানোর জন্যে হাত উঁচু করে ইশারা করেন তিনি (রোজী)। তবু গতি রোধ না করে বাসটি তাকে চাপা দেয়। নিকেতনের একটি বাসায় গৃহকর্মীর কাজ করেন বলে রোজী আমাদের জানিয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বনানী থানার ডিউটি অফিসার (এসআই) শামছুল হক বাংলানিউজকে জানান, রোজীকে চাপা দেওয়া ঘাতক বাস (ঢাকা মেট্রো ব ১১- ৫৭৩৩) ও এর চালককে আটক করা হয়েছে। আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা প্রক্রিয়াধীন।  

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
এজেডএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ