ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমিরাতে দক্ষ শ্রমিক পাঠাতে বাংলাদেশ প্রস্তুত 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
আমিরাতে দক্ষ শ্রমিক পাঠাতে বাংলাদেশ প্রস্তুত  অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

সিলেট: মধ্যপ্রাচ্যের সমৃদ্ধ দেশ সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) দক্ষ শ্রমিক পাঠাতে বাংলাদেশ এখন পুরোপুরি প্রস্তুত বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

শনিবার (২১ এপ্রিল) দুপুরে সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে বিদেশগামী কর্মীদের স্মার্টকার্ড বিতরণ ও প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা জানান।  

বিদেশে দক্ষ কর্মী পাঠানোর জন্য ড্রাইভিং, ক্যাটারিং ও ভাষা প্রশিক্ষণ এবং অনলাইন ভর্তি কার্যক্রম উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


 
অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নুরুল ইসলাম বিএসসি বলেন, সংযুক্ত আরব আমিরাতে দক্ষ কর্মী পাঠাতে বাংলাদেশ পুরোপুরি প্রস্তুত রয়েছে। অবশ্য কারা কিংবা কতজনকে সেখানে পাঠাতে পারবো তা নির্ভর করছে আমিরাতের চাহিদার ওপর।  
বিদেশগামী কর্মীদের হয়রানি বন্ধে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান  মন্ত্রণালয় বদ্ধপরিকর বলেও জানান মন্ত্রী।  

তিনি বলেন, কর্মীদের নির্বিঘ্নে বিদেশে গমণের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। একই সঙ্গে সরকার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণেও কাজ করছে।  
 
অনুষ্ঠানে অন্যদের মধ্যে সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, বিভাগীয় কমিশনার নাজমানারা খানুম, জেলা প্রশাসক নুমেরী জামান প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
এনইউ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।