ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কোনো অপরাধীর মুক্তির শর্তে নির্বাচন নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
কোনো অপরাধীর মুক্তির শর্তে নির্বাচন নয় ডিআরইউ ’মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী/ছবি: শাকিল

ঢাকা: কোনো দণ্ডিত অপরাধী মুক্তির শর্তে আগামী নির্বাচন নয় বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শনিবার (২১ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানটির আয়োজন করে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।



হাসানুল হক ইনু বলেন,  কোনো দল দণ্ডিত অপরাধীদের মুক্তির শর্তে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিলে সরকার এতে সায় দিবে না। এই শর্ত একটা অরাজনৈতিক। এই শর্ত মেনে নেয়া মানে হচ্ছে বাংলাদেশে অপরাধতন্ত্রকে মেনে নেয়া। বিএনপি সেই আঘাতটাই হানতে চাচ্ছে। এরই অংশ হিসেবে দণ্ডিত অপরাধীর মুক্তির প্রশ্নটা নির্বাচনে অংশগ্রহণের সঙ্গে জুড়ে দিচ্ছে। তারা নির্বাচন বর্জনের পায়তারা করছেন।  

তিনি বলেন, ২০১৮ সালের ডিসেম্বরের পর দেশ কোনো পথে যাবে এই প্রশ্ন মীমাংসা হবে। এই মীমাংসা মধ্য দিয়ে বাংলাদেশ টিকবে কি টিকবে না সেটা নির্ধারিত হবে। কোনো অবস্থাতেই বাংলাদেশ আর পেছন দিকে যেতে পারে না।

নির্বাচনে বিএনপির সেনা মোতায়েনের দাবি সম্পর্কে তথ্যমন্ত্রী বলেন, নির্বাচনে সেনা মোতায়েনের দাবিতে বিএনপি সোচ্চার হয়েছে। অথচ দলটি ১৯৯৬ সালের নির্বাচনে হেরে যাওয়ার পর ফল না মেনে সেনাবাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিল। ২০০৮ সালে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার সেনা মোতায়েন করে একটি সুষ্ঠু নির্বাচন করেছিল। সেই ভোটের ফলাফল বিএনপি মানেনি। সুতরাং বিএনপির কাছে ভোট বড় কথা নয়। তাদের এজেন্ডা হচ্ছে দেশকে আবারও পাকিস্তান পন্থার পথে ফিরিয়ে নিয়ে যাওয়া।

আগামী ডিসেম্বরে নির্বাচন করতে হবে জানিয়ে মন্ত্রী বলেন, সামনে গুরুত্বপূর্ণ কয়েকটা রাজনৈতিক কর্তব্য রয়েছে। যে কোনো মূল্যে সাংবিধানিক প্রক্রিয়া অব্যাহত রাখতে হবে। মনে রাখতে হবে। সাংবিধানিক সরকারই দেশের মঙ্গলজনক।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মিট দ্য প্রেস সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
এমএসি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।