ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংসদ ভবনের সামনে কালবৈশাখীর তাণ্ডব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
সংসদ ভবনের সামনে কালবৈশাখীর তাণ্ডব ঝড়ে রাস্তার দুই পাশে এবং আইল্যান্ডের অনেক পুরনো গাছও উপড়ে পড়ে। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ঝঞ্ঝাবিক্ষুব্ধ পরিবেশ। আকস্মিকই নামছে বৃষ্টি, আকস্মিক হচ্ছে শিলাবৃষ্টি, আকস্মিক এলোমেলো করে দিয়ে যাচ্ছে কালবৈশাখী ঝড়। প্রত্যন্ত অঞ্চল থেকে নগর, সবজায়গাই এমন বিক্ষুব্ধ আচরণ করছে পরিবেশ।

রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউও দেখলো পরিবেশের এমন বিক্ষুব্ধ আচরণ। শুক্রবার (২০ এপ্রিল) সন্ধ্যার পর সংসদ ভবনের সামনের সড়কে তাণ্ডব চালিয়ে কালবৈশাখী ঝড়।

প্রায় ২০ গজের মধ্যে এ তাণ্ডবের কবলে পড়ে কৃষ্ণচূড়া, আমসহ কয়েক প্রকারের ২০-২৫টি গাছ। কিছু গাছের ডালপালা ভেঙে পড়লেও কিছু গাছ একেবারে উপড়েই নেয় ঝড়। ঝড়ে রাস্তার দুই পাশে অনেক পুরনো গাছও উপড়ে পড়ে।  ছবি: জিএম মুজিবুরপ্রত্যক্ষদর্শীরা জানান, ঝড়ে রাস্তার দুই পাশে এবং আইল্যান্ডের অনেক পুরনো গাছও উপড়ে পড়ে। এতে কিছুক্ষণের জন্য ওই সড়কে যান চলাচল ব্যাহত হয়। তবে খবর পেয়েই সিটি করপোরেশনের কর্মীরা সড়ক পরিচ্ছন্ন করার কাজ শুরু করেন এবং গাড়ি চলাচল স্বাভাবিক করে দেন।

রাতের পর শনিবার (২১ এপ্রিল) সকালেও সিটি করপোরেশনের কর্মীদের সড়কটিতে গাছ সরাতে কাজ করতে দেখা যায়। পরিচ্ছন্নতায় নিয়োজিত কর্মীরা বলেন, আশপাশে অন্য কোথাও কিছু না হলেও ঝড় এই জায়গাটায় তাণ্ডব চালিয়ে গেছে। ঝড়ে রাস্তার দুই পাশে এবং আইল্যান্ডের অনেক পুরনো গাছও উপড়ে পড়ে।  ছবি: জিএম মুজিবুরএই এলাকার একটি পুলিশ চেকপোস্টে দায়িত্বরত শেরেবাংলা নগর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কামরুল হুদা বাংলানিউজকে বলেন, আমি ঠিক ওই সময় মাগরিবের নামাজের জন্য গিয়েছিলাম। এসে দেখি চেকপোস্টের ওপরের দু’টি গাছ ভেঙে পড়েছে। তবে সৌভাগ্যবশত কারও কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

সিটি করপোরেশনের কর্মীরা জানান, উপড়ে পড়া গাছগুলোকে পুরোপুরি পরিচ্ছন্ন করতে আরও ২-১ দিন সময় লাগবে।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮ 
জিএমএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।