ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় স্কুলের দেয়াল ধসে ৪ শিক্ষার্থী আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
পাবনায় স্কুলের দেয়াল ধসে ৪ শিক্ষার্থী আহত আহত শিক্ষার্থীরা-ছবি: বাংলানিউজ

পাবনা: পাবনায় পৌর এলাকার শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দেয়াল ধসে ৪ শিশু শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (২১ এপ্রিল) সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সংস্কার কাজের জন্য স্কুলের দেয়াল ঘেঁষে বালুসহ নির্মাণ সামগ্রী রেখেছিলেন ঠিকাদার প্রতিষ্ঠান।

সকালে স্কুলের দেয়ালের পাশ দিয়ে যাতায়াত করছিলো শিক্ষার্থী। এ সময় হঠাৎ দেয়াল ধসে পড়ে শিক্ষার্থীদের ওপর। এতে গুরুতর আহত হয় চার শিক্ষার্থী।

এরা হলো-শিবরামপুর এলাকার আইয়ুব আলীর মেয়ে আফরিন ও আফসানা, আমিন উদ্দিনের ছেলে আল আমিন ও মানিক রতনের ছেলে ইসমাইল।

এদের মধ্যে আফরিন ও ইসমাইলের অবস্থার অবনতি হলে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আফরিন ও আফসানা দ্বিতীয় শ্রেণিতে এবং আল আমিন ও ইসমাইল শিশু শ্রেণির ছাত্র।

ধসে যাওয়া স্কুলের দেয়াল-ছবি: বাংলানিউজখবর পেয়ে আহত শিক্ষার্থীদের দেখতে হাসপাতালে যান জেলা প্রশাসক জসিম উদ্দিন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম ও অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস। এসময় তারা শিশুদের চিকিৎসার খোঁজ খবর নেন।

এদিকে, ঘটনার পর বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা স্কুলের সামনে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে কিছু সময় যান চলাচল ব্যাহত হয়। পরে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসীর অভিযোগ, ঠিকাদার প্রতিষ্ঠানকে অনেকবার বলা হয়েছে দিনের বেলা বিশেষ করে স্কুল চলাকালিন অবস্থায় কাজ না করার জন্য। কিন্তু তারা কথা শোনেনি।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।