ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডুবে যাওয়া জাহাজের কয়লা উত্তোলন শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৮ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
ডুবে যাওয়া জাহাজের কয়লা উত্তোলন শুরু

বাগেরহাট: সুন্দরবনের পশুর চ্যানেলের হারবাড়িয়া পয়েন্টে জাহাজ ডোবার এক সপ্তাহ পর কয়লা উত্তোলন শুরু করেছে মালিকপক্ষ।

শনিবার (২১ এপ্রিল) সকাল ১০টা থেকে মালিকপক্ষের নিয়োগকৃত স্থানীয় ডুবুরি প্রতিষ্ঠান ‘হোসেন স্যালভেজ’ কয়লা উত্তোলন শুরু করেছে।

‘হোসেন স্যালভেজ’ এর স্বত্ত্বাধিকারী মো. সোহরাব হোসেন ঘটনাস্থল থেকে মোবাইল ফোনের মাধ্যমে বলেন, সকালে ভাটার সময় থেকে কয়লা উত্তোলন শুরু হয়েছে।

এ কাজে আমার প্রতিষ্ঠানের ১১ জন ডুবুরি এবং ২০ জন শ্রমিক নিয়োজিত রয়েছে। আবহাওয়া ভাল থাকলে এক সপ্তাহের মধ্যে সম্পূর্ণ কয়লা উত্তোলন করতে সক্ষম হব।

এমভি বিলাসের ব্যবস্থাপক (অপারেশন) লালন হাওলাদার বাংলানিউজকে বলেন, জোয়ারের সময় জাহাজের উপরে অনেক পানি থাকে। ফলে শুধ‍ু ভাটির সময় কাজ করতে হয়। এ কারণে সময় একটু বেশি লাগবে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. শাহিন কবির জানান, ডুবে যাওয়া জাহাজ এমভি বিলাসের কয়লা উত্তোলন শুরু হয়েছে। বেলা ১১টার দিকে প্রায় আড়াই থেকে তিন টন কয়লা উত্তোলন করা হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) ভোরে মংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় ৭৭৫ মেট্রিকটন কয়লা নিয়ে এমভি বিলাস নামে একটি জাহাজ ডুবে যায়। এসময় জাহাজে থাকা নাবিকসহ ১০ জন কর্মকর্তা কর্মচারী সাঁতরে পাড়ে উঠতে সক্ষম হয়।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।