ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুন্দরবন রক্ষার দাবিতে বরিশালে মিছিল-সমাবেশ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
সুন্দরবন রক্ষার দাবিতে বরিশালে মিছিল-সমাবেশ  বিক্ষোভ-মিছিল

বরিশাল: সুন্দরবনের ভেতর দিয়ে জাহাজ চলাচল বন্ধ এবং রামপালসহ সুন্দরবন বিনাশী সব প্রকল্প বাতিলের দাবিতে বরিশালে সমাবেশ ও বিক্ষোভ-মিছিল করা হয়েছে।

বরিশাল জেলা তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আয়োজনে বৃহস্পতিবার (১৯ এপ্রিল) বিকেলে বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বরিশাল জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট একে আজাদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক আ. ছত্তার, সাইদুর রহমান, অধ্যাপক জলিলুর রহমান, দেওয়ান আ. রসিদ নিলু, শ্রমিকফ্রন্টের বদরুদ্দোজা সৈকত প্রমুখ।

সমাবেশ শেষে নগরীতে একটি বিক্ষোভ-মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারও অশ্বিনী কুমার হল চত্বরে গিয়ে শেষ হয়।

এদিকে সমাবেশে বক্তারা বলেন, বরিশালে ব্যাটারি চালিত অটোরিকশা শ্রমিকদের লাইসেন্সের দাবিতে বিক্ষোভ-মিছিলে পুলিশ লাঠিচার্জ করেছে। আটক করা হয়েছে বাসদ বরিশাল জেলা কমিটির আহ্বায়ক ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তীসহ ৬ নেতাকর্মীকে। যাদের অবিলম্বে মু্ক্তির দাবি জানানো হয়। আর তাদের যদি মুক্তি দেওয়া না হয়, তাহলে এ আন্দোলন বরিশালে সীমাবদ্ব থাকবে না বলেও হুঁশিয়ারি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।