ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গা ইস্যুতে কমনওয়েলথে শেখ হাসিনার প্রশংসা

মহিউদ্দিন মাহমুদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
রোহিঙ্গা ইস্যুতে কমনওয়েলথে শেখ হাসিনার প্রশংসা কমনওয়েলথ সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

লন্ডন থেকে: রোহিঙ্গা সঙ্কটে অসাধারণ নেতৃত্ব ও ভূমিকার জন্য কমনওয়েলথ সম্মেলনে প্রশংসিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) স্থানীয় সময় দুপুরে লন্ডনের ল্যানক্যাস্টার হাউজে কমনওয়েলথভুক্ত দেশগুলোর সরকারপ্রধানদের প্রথম এক্সিকিউটিভ সেশনে তার এ প্রশংসা করা হয়। আলোচনায় রোহিঙ্গা ইস্যুতে শেখ হাসিনার সাহসী পদক্ষেপের জন্য তার প্রশংসা করেন বিশ্ব নেতারা।



শেখ হাসিনার প্রশংসা করে ট্রুডো বলেন, রোহিঙ্গা উদ্বাস্তু সঙ্কটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসাধারণ নেতৃত্ব দিয়েছেন, দারুণ ভূমিকা রেখেছেন তিনি। যা খুবই প্রশংসনীয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, ছবিটি শেখ হাসিনার কানাডা সফরের সময় তোলা।  ‘কমনওয়েলথ নেতাদের উচিত তাকে (শেখ হাসিনা) সহযোগিতা করা,’ বলেন তিনি।  

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান।

আরও পড়ুন>>
** 
কমনওয়েলথ সম্মেলন শুরু, যোগ দিলেন প্রধানমন্ত্রী 
 
ইহসানুল করিম বলেন, কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ডের প্রতিবেদন পেশ করার পর যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরিজা মে মুক্ত আলোচনার এ পর্বটির উদ্বোধন করেন।

সেখানে জাস্টিন ট্রুডো রোহিঙ্গা সঙ্কটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকার প্রশংসা করেন।

গতবছরের ২৫ আগস্ট থেকে নির্যাতনের মুখে প্রায় ১১ লাখের বেশি বিতাড়িত রোহিঙ্গা মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এছাড়া আগে থেকেই রয়েছে আরও কয়েক লাখ।  

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮/আপডেট: ২০৫১ ঘণ্টা
এমইউএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad