ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইসক্রিমপ্রেমীদের জন্য ‘ইগলু আইস ফেস্ট’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
আইসক্রিমপ্রেমীদের জন্য ‘ইগলু আইস ফেস্ট’ প্রথমদিনই জমে উঠেছে 'ইগলু আইস ফেস্ট'। ছবি: সুমন শেখ

ঢাকা: আইসক্রিম খেতে খেতে দেশের জনপ্রিয় ব্যান্ডগুলোর কনসার্ট উপভোগ করতে যারা খুব আগ্রহী তাদের জন্য শুরু হয়েছে ‘ইগলু আইস ফেস্ট’। 

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আয়োজিত তিনদিনব্যাপী এ উৎসবটি শুরু হয়েছে বৃহস্পতিবার (১৯ এপ্রিল),  চলবে আগামী শনিবার (২১ এপ্রিল) পর্যন্ত।

উৎসবের প্রথমদিন আইসক্রিমপ্রিয় মানুষদের আনাগোনায় মুখরিত হয়ে ওঠে আইসিসিবি’র পুষ্পগুচ্ছ হল।

ইচ্ছেমত আইসক্রিম খেতে খেতে প্রিয়জনদের সঙ্গে আনন্দঘন উদযাপনে ব্যস্ত থাকতে দেখা যায় আগতদের।  

টিকেট কেটে কনভেনশন হলের ভেতর ঢোকার পর থাকছে আনলিমিটেড আইসক্রিম (ফ্রি), লাইভ মিউজিক, মেহেদি আর্ট, ট্যাটু আর্ট, গেমস কর্নার, কিডজ জোনের মতো আকর্ষণীয় আয়োজন। প্রতিদিন বিকেলে থাকছে কনসার্ট। আর এতে গান পরিবেশন করবেন শাফিন আহমেদ (মাইলস), মিনার, ভাইকিংস, ওয়ারফেজ, মিলা ও আর্টসেল।

ফেস্টে কিডজ জোনে রয়েছে বাচ্চাদের জন্য পছন্দের সব খেলার ব্যবস্থা। আর ভিন্ন ভিন্ন ডিজাইনে মেহেদি বা নিজ শরীরে ট্যাটু আঁকাতে স্টলগুলোতে তরুণ দর্শনার্থীদের ভিড় ছিলো লক্ষ্য করার মত। আইসক্রিম হাতে আড্ডা দিতেও দেখা গেছে অনেককে।

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশর (এআইইউবি) শিক্ষার্থী শরীফুদ্দিন প্রান্ত আইসক্রিম ফেস্টে এসেছেন তার বন্ধুদের সঙ্গে। বাংলানিউজকে তিনি জানান, আমরা প্রতিবারই এই ফেস্টে আসি। এখানকার অফারটা খুবই আকর্ষণীয়। এখানে এসে যে পরিমাণ আইসক্রিম খাওয়া হয় তাতে আমাদের টিকেটের টাকা উঠে যায়। আর কনসার্ট, মেহেদি ও ট্যাটুতো আছেই। সব মিলিয়ে এখানে এসে বসে আড্ডা দিতেও খুব ভালো লাগে। তাই উৎসবের তিনদিনই আসার ইচ্ছে রয়েছে আমাদের।

শরীরে ট্যাটু আঁকাতে ব্যস্ত নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিমেল। বাংলানিউজকে তিনি জানান ট্যাটু সম্পর্কে তার অনুভূতির কথা।  

বাসায় ট্যাটু দেখলে রাগ করে। কিন্তু এই ট্যাটু স্থায়ী না। স্টিকার ট্যাটু। সহজেই উঠে যায়। তাই উৎসবের দিনগুলোতে শরীরে ট্যাটু নিয়ে ঘুরে বেড়ান হিমেল। তাছাড়া এখানে অনেক নতুন নতুন ডিজাইন পাওয়া যায় যা অন্য জায়গায় করতে গেলে অনেক খরচ। আর এখানকার প্যাকেজটা বেশ সস্তা ও লোভনীয়।
 
ইগলুর জনসংযোগ কর্মকর্তা রিয়াজ বাংলানিউজকে জানান, আমরা গত ছয় বছর ধরে এই আয়োজন করে যাচ্ছি। আমাদের প্রতি আয়োজনেই বেশ কিছু চমক রাখার চেষ্টা করি। এবারও এর ব্যতিক্রম হচ্ছে না।

সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত চলমান ফেস্টটিতে প্রাপ্তবয়স্কদের জন্য প্রবেশ মূল্য ৫০০ টাকা এবং শিশুদের (সাড়ে তিন ফুট উচ্চতার নিচে) জন্য ২৫০ টাকা। এছাড়া স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সবধরনের শিক্ষার্থীদের জন্য আইডি কার্ড প্রদর্শন সাপেক্ষে প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ৪০০ টাকা।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
এমএএম/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।