ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাধবপুরে ৩ কিলোমিটার রাস্তায় দুর্ভোগ ৩ উপজেলাবাসীর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
মাধবপুরে ৩ কিলোমিটার রাস্তায় দুর্ভোগ ৩ উপজেলাবাসীর রাস্তায় খানা-খন্দের কারণে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুর উপজেলার রতনপুর থেকে ছাতিয়াইন নামক স্থান পর্যন্ত ৩ কিলোমিটার রাস্তা দিয়ে প্রতিদিন চলাচল করছেন ৩ উপজেলার প্রায় লক্ষাধিক মানুষ। প্রত্যেকে জীবনের ঝুঁকি নিয়ে এ রাস্তায় যাতায়াত করেন।

রাস্তার বেহাল দশার কারণে প্রায়ই ঘটছে প্রাণহানিসহ ছোট-বড় দুর্ঘটনা। এ নিয়ে স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে চরম ক্ষোভ।

খোদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানই রাস্তাটিকে চলাচলের অযোগ্য বলে মন্তব্য করেন।

ছাতিয়াইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদ উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, ঢাকা-সিলেট মহাসড়ক থেকে রতনপুর টু ছাতিয়াইন ৩ কিলোমিটার রাস্তাটি একেবারেই গাড়ি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। স্বল্প সময়ের রাস্তা হলেও, এইটুকু জায়গায় গাড়িতে করে যেতে সময় লেগে যায় ঘণ্টারও উপরে।  
তিনি বলেন, রাস্তাটি ৩ কিলোমিটার হলেও এতে প্রতিদিন মাধবপুর, চুনারুঘাট ও লাখাই উপজেলার লক্ষাধিক মানুষের চলাচল। সারা রাস্তা জুড়েই খানা-খন্দের কারণে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা।

আসামপাড়া এলাকার পথচারী জুবায়ের আহমেদ জানান, বিগত ৩ বছর ধরে রাস্তাটির বেহাল দশা। কিন্তু কোনো জনপ্রতিনিধির সুদৃষ্টি এর উপর আজও পড়েনি। যে কারণে জীবনের ঝুঁকি নিয়েই রাস্তাটি দিয়ে চলাচল করছেন সাধারণ জনগণ।  
‘সম্প্রতি এই রাস্তায় মোটরসাইকেল দুর্ঘটনায় মারা গেছেন এক যুবক। এছাড়াও প্রায়ই সিএনজি চালিত অটোরিকশা উল্টে গিয়ে খাদে পড়ে যাচ্ছে। ’
 
তিনি ক্ষোভ প্রকাশ করে জানান, ‘জনপ্রতিনিধিরা ভোটের সময় আসলেই জনগণের কাছে আসেন। কিন্তু বিগত তিন বছর ধরে রাস্তাটির এই অবস্থায় থাকলেও কেউ খবর নিচ্ছেন না। ’

ছাতিয়াইন গ্রামের আবুল কালাম বাংলানিউজকে জানান, দুর্ভোগকে সঙ্গে নিয়েই রাস্তাটি দিয়ে তাদের নিত্য দিনের চলাচল। এছাড়া সামনের বৃষ্টির মৌসুমে চলাচলে দেখা দেবে ভয়াবহ দুর্ভোগ। তিনি দ্রুত রাস্তাটি সংস্কারের দাবি জানান।

হবিগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইড) সহকারী প্রকৌশলী শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, এবিষয়ে তারা অবগত। আগামী জুলাই মাসের পরে রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেওয়ার পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৫৫০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৮
জেআইএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।