ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধাদের বাড়ি নির্মাণ করে দেওয়া হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
মুক্তিযোদ্ধাদের বাড়ি নির্মাণ করে দেওয়া হবে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করেছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি

কুষ্টিয়া: মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, সারাদেশে যেসব মুক্তিযোদ্ধাদের জমি আছে কিন্তু বাড়ি নেই তাদের বাড়ি নির্মাণ করে দেওয়া হবে। 

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে। সব বধ্যভূমিতে একই নকশায় স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে।

বুধবার (১৮ এপ্রিল) বিকেলে কুষ্টিয়ার খোকসা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের আনুষ্ঠানিক উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।  

মন্ত্রী আরো বলেন, পর্যটকদের আকৃষ্ট করার জন্য বিশ্বের বিভিন্ন দেশের মতো ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে নান্দনিকভাবে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স তৈরি করা হবে। সেই সঙ্গে মুক্তিযোদ্ধাদের কোটা সংরক্ষণ করতে প্রয়োজনে মহাসমাবেশ করে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানানো হবে।

এসময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৪ আসনের এমপি আব্দুর রউফ, উপজেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আখতার প্রমুখ।

পরে মন্ত্রী কুমারখালীতে আরো একটি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন।


বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।