ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নজরুল সম্মেলন উপলক্ষে নীলফামারীতে সংবাদ সম্মেলন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
নজরুল সম্মেলন উপলক্ষে নীলফামারীতে সংবাদ সম্মেলন সংবাদ সম্মেলন অতিথিরা। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নীলফামারী: নীলফামারীতে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলন শুরু হচ্ছে বৃহস্পতিবার (১৯ এপ্রিল)।

এদিন সকাল ১০টায় শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সম্মেলনের উদ্বোধন করবেন কবি কাজী নজরুল ইসলামের পৌত্রী ও কবি নজরুল ইনস্টিটিউট ট্রাস্টি বোর্ডের সদস্য খিলখিল কাজী।

এ উপলক্ষে বুধবার (১৮ এপ্রিল) বিকেলে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জাতীয় নজরুল সম্মেলনের বিস্তারিত তথ্য জানিয়েছেন আয়োজকরা।

জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- নজরুল একাডেমির সচিব ও পরিচালক আব্দুর রহিম, নজরুল একাডেমির নির্বাহী পরিচালক আব্দুর রাজ্জাক ভূঁঞা, নজরুল একাডেমির উপ-পরিচালক কবি রেজা উদ্দিন স্ট্যালিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাহিদ পারভেজ প্রমুখ।

নজরুল একাডেমির সচিব ও পরিচালক আব্দুর রহিম জানান, বর্তমান সরকার সারাদেশে সংস্কৃতি চর্চা ছড়িয়ে দিতে নজরুল একাডেমির মাধ্যমে একটি প্রকল্প গ্রহণ করেছে। জাতীয় কবি নজরুলের অসাম্প্রদায়িক চেতনা গণমানুষের মধ্যে ছড়িয়ে দিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সম্মেলনের তিনদিনের কর্মসূচির মধ্যে রয়েছে- নজরুল বিষয়ক আলোচনা, নজরুল জীবন পরিক্রমা, তথ্য চিত্র প্রর্দশন, একক সংগীত, দলীয় সংগীত, আবৃত্তি, নৃত্য ও নাটক।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।