ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে অনুমোদনহীন ভবন ও দোকানে উচ্ছেদ অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
কক্সবাজারে অনুমোদনহীন ভবন ও দোকানে উচ্ছেদ অভিযান নির্মিত ভবনে উচ্ছেদ অভিযানে কউক। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: কক্সবাজার শহরে অনুমোদনহীনভাবে নির্মিত তিনটি ভবন ও সাতটি দোকানে উচ্ছেদ অভিযান চালিয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)।

বুধবার (১৮ এপ্রিল) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কক্সবাজার পৌরসভার বাহারছড়ার তিনটি বহুতল ভবন ও কলাতলী সড়কের সাতটি দোকানে এ অভিযান চালানো হয়।

অভিযানের শুরুতে শহরের পুলিশ সুপার কার্যালয়ের পশ্চিমের সড়কে অবস্থিত আমান উল্লাহ ফরাজী চেয়ারম্যানের নির্মাণাধীন বহুলতল ভবনের কিছু অংশ ভেঙে ফেলা হয়।

পরবর্তীতে পাশের আরো দুটি ভবনে অভিযানটি চালানো হয়। এরপর কলাতলী সড়কের রাস্তার দুই পাশে অবৈধভাবে গড়া উঠা সাতটি দোকান ভেঙে দেওয়া হয়।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী ও অথরাইজ কর্মকর্তা ফজলুর করিম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী ছাদেকের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানে র‌্যাব, পুলিশ ও আর্মড পুলিশের সদস্যরা ছিলেন।

এ বিষয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী ও অথরাইজ কর্মকর্তা ফজলুর করিম বলেন, ভবন নির্মাণের নিয়ম-নীতি না মেনে অপরিকল্পিতভাবে ভবনগুলো নির্মাণ করা হয়েছে। এজন্য তাদের আগে নোটিশ দিয়ে তা ভেঙে ফেলার জন্য বলা হয়। কিন্তু তারা তা করেনি। তাই আমরা এসব ভবন ভাঙা শুরু করেছি।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহামদ বলেন, একটি সুন্দর ও পরিকল্পিত কক্সবাজার গড়তে আমরা কাজ করছি। এর অংশ হিসেবে ওইসব ভবন অপসারণ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
টিটি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad