ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আমিন জুয়েলার্সের রক্ষকই ভক্ষক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
আমিন জুয়েলার্সের রক্ষকই ভক্ষক উদ্ধারকৃত স্বর্ণালঙ্কার ও নগদ অর্থ

ঢাকা: গুলশান-২ নম্বরে ডিসিসি মার্কেটে আমিন জুয়েলার্সের শো-রুমের নিরাপত্তা প্রধান ছিলেন আবদুস সোবহান। তার পরিকল্পনাতেই জুয়েলার্সটি থেকে ৬৮৯ ভরি স্বর্ণ ও ২০ লাখ টাকা চুরি হয়েছে বলে পুলিশের দাবি।
 

তবে চুরি যাওয়া স্বর্ণ ও টাকা এরইমধ্যেই উদ্ধার করেছে পুলিশ। সেই সঙ্গে ৪ জনকে আটকও করা হয়েছে।


 
বুধবার (১৮ এপ্রিল) গুলশান থানায় সংবাদ সম্মেলন করে ঢাকা মহানগর পুলিশের গুলশান অঞ্চলের উপ-কমিশনার মুসতাক আহমেদ ওই চুরির বিষয়ে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন।
 
মুসতাক আহমেদ বলেন, আমিন জুয়েলার্সের নিরাপত্তা প্রধান সোবহান এবং তার এক সহযোগী সাদ্দাম মিলে অনেক আগে থেকেই চুরির পরিকল্পনা করেন। পহেলা বৈশাখের রাতে কর্মচারীরা বিক্রয়কেন্দ্র বন্ধ করে চলে যাওয়ার পর ছাদ কাটেন সোবহান ও সাদ্দাম। পরে ভেতরে ঢুকে স্বর্ণ ও টাকা চুরি করেন সোবহান। সাদ্দামের শারীরিক গঠন মোটা হওয়ায় তিনি ছাদের কাটা দিয়ে ভেতরে যেতে পারেন নি।
 
তিনি বলেন, নিরাপত্তা প্রধান সোবহানকে ঘিরেই পুলিশের প্রথম থেকেই সন্দেহ ছিলো। কিন্তু তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে তা অস্বীকার করেন। শরীরে কিছু ছিলে যাওয়ার দাগ দেখিয়ে এর কারণ জানতে চাইলে তার কোনো ব্যাখ্যা দিতে পারেন নি তিনি। এক পর্যায়ে সোবহান ছাদ কেটে চুরির কথা স্বীকার করেন।
 
এর আগে সোবহানের দেওয়া তথ্যে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম বড়ালী গ্রামে সাদ্দামের বাড়ি থেকে ২১১ ভরি স্বর্ণ ও নগদ ১১ লাখ ২৪ হাজার টাকা উদ্ধার করা হয়।
 
বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
এমএসি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।