ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতিসংঘের তিন নির্বাচনে বাংলাদেশের জয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
জাতিসংঘের তিন নির্বাচনে বাংলাদেশের জয় জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক কমিশনের (ইকোসক) সভা

ঢাকা: জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক কমিশনের (ইকোসক) সহযোগী অঙ্গসমূহের নির্বাচনে তিনটি অঙ্গনে জয়ী হয়েছে বাংলাদেশ।

গত ১৬ এপ্রিল নিউইয়র্কে জাতিসংঘ সদরদফতরে ইকোসক চেম্বারে সংস্থাটির ৫৪ সদস্য রাষ্ট্র ভোট দিয়ে এ তিন অঙ্গনে বাংলাদেশকে বিজয়ী করে।

মঙ্গলবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় নিউইয়র্কে বাংলাদেশ স্থায়ী দূতাবাস থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচনে বাংলাদেশ এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হয়।

বিজয়ের তিনটি অঙ্গন হলো- কমিশন অন দ্য স্ট্যাটাস অব উইমেন (সিএসডব্লিউ), ইউনিসেফ এর তহবিল পরিচালনা পরিষদ ও ইউএন উইমেন এর পরিচালনা পরিষদ।

সিএসডব্লিউ’র চার বছর মেয়াদে (২০১৯-২০২২) ১১ সদস্যের নির্বাচনে এশিয়া ও প্যাসিফিক অঞ্চল থেকে বাংলাদেশের সঙ্গে নির্বাচিত হয়েছে মালয়েশিয়াও। ইউনিসেফের তহবিল পরিচালনা পরিষদের তিন বছর মেয়াদে (২০১৯-২০২১) ১৪ সদস্যের নির্বাচনে এশিয়া ও প্যাসিফিক অঞ্চল থেকে বাংলাদেশ ছাড়াও জয়ী হয়েছে মঙ্গোলিয়া ও পাকিস্তান। আর ইউএন উইমেনের পরিচালনা পরিষদের তিন বছর মেয়াদে (২০১৯-২০২১) ১৭ সদস্যের নির্বাচনে একই অঞ্চল থেকে বাংলাদেশ ছাড়াও নির্বাচিত হয়েছে ভারত, মঙ্গোলিয়া, নেপাল ও সৌদি আরব।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
কেজেড/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad