ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৈশাখী ভাতা না দেওয়ার প্রতিবাদে শিক্ষকদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
বৈশাখী ভাতা না দেওয়ার প্রতিবাদে শিক্ষকদের বিক্ষোভ শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের বিক্ষোভ-সমাবেশ, ছবি: বাংলানিউজ

ঢাকা: বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতা না দেওয়ার প্রতিবাদে ও চাকরি জাতীয়করণের দাবিতে বিক্ষোভ-সমাবেশ করেছেন শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের নেতারা।

বুধবার (১৮ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।  

সমাবেশে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া বলেন, বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতা না দিয়ে সরকার বিমাতাসুলভ আচরণ করেছেন।

২০১৫ থেকে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা বৈশাখী ভাতা দেওয়া হচ্ছে। বৈশাখী ভাতা না দেওয়ায় বিক্ষুব্ধ সাড়ে পাঁচ লাখ বেসরকারি শিক্ষক-কর্মচারী। চাকরি জাতীয়করণের এক দফা দাবিতে মাঠে রয়েছে সারা দেশের শিক্ষক সমাজ। এখন এ আন্দোলন আরো বেগবান হবে। আগামী ৩০ জুনের মধ্যে চাকরি জাতীয়করণের দাবি পূরণ না হলে জুলাই থেকে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এসময় সংগঠনের ঢাকা জেলার আহ্বায়ক মোল্লা নজরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশ আরো বক্তব্য রাখেন- অধ্যক্ষ আলমগীর তালুকদার, অধ্যাপক আবু সাঈদ, অধ্যাপক জাকির হোসেন, অধ্যাপক রাশেদুল ইসলাম ও কর্মচারী ফেডারেশনের নেতা মো. আইয়ুব আলীসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
এমএএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।