ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দাউদকান্দিতে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
দাউদকান্দিতে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত ‘বন্দুকযুদ্ধে’ ক্ষতিগ্রস্ত পুলিশের গাড়ি, ছবি: বাংলানিউজ

কুমিল্লা: কুমিল্লার দাউদকান্দি উপজেলার রায়পুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাবুল মিয়া (৩২) নামের এক ডাকাত নিহত হয়েছেন। এ ঘটনায় চার পুলিশ সদস্য আহত হয়েছেন।

নিহত বাবুল হোসেন নরসিংদীর পুরেরচর এলাকার ইমান আলীর ছেলে।

আহত পুলিশ সদস্যরা হলেন- দাউদকান্দি থানার পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম, সহকারী উপ পরিদর্শক (এএসআই) প্রদীপ দাস, কনস্টেবল ইব্রাহীম ও সোহরাব।



বুধবার (১৮ এপ্রিল) সকালে দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, মঙ্গলবার (১৭ এপ্রিল) রাত আড়াইটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি রায়পুর এলাকায় এ ঘটনা ঘটে।

মিজানুর রহমান আরো জানান, চলতি বছরের ১১ এপ্রিল কুমিল্লা দাউদকান্দি থেকে রফতানিমুখী কাপড়বোঝাই একটি কাভার্ডভ্যান ছিনতাই হয়। ছিনতাইয়ের তিনদিন পর ঢাকা থেকে কাভার্ডভ্যানটি উদ্ধার করা হয়। এসময় ডাকাতির সঙ্গে জড়িত থাকার দায়ে ডাকাত বাবুল হোসেন ও লাভলুকে আটক করা হয়। মঙ্গলবার রাতে আটক ডাকাতদের নিয়ে অন্য সদস্যদের ধরতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রায়পুর এলাকায় যায় পুলিশের একটি দল। তখন ওইস্থানে অবস্থান নেওয়া ডাকাতের একটি দল উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়েন।

এসময় ডাকাত বাবুল হোসেন কৌশলে পালানোর চেষ্টা করলে পুলিশও পাল্টা গুলি ছোড়েন। এতে ঘটনাস্থলে বাবুল হোসেন নিহত হন। আহত হন চার পুলিশ সদস্য। ঘটনাস্থল একটি পাইপগান ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

ময়নাতদন্তের জন্য মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ডাকাত বাবুলের বিরুদ্ধে নরসিংদী ও নারায়গঞ্জ থানায় কয়েকটি মামলা রয়েছে। এ ব্যাপারে কুমিল্লা দাউদকান্দি থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।