ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগমারায় বিল দখল নিয়ে হামলায় নিহত ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮
বাগমারায় বিল দখল নিয়ে হামলায় নিহত ১ আনিসুর রহমান মৃধাকে এই স্থানে খুন করা হয়। ছবিতে আনিসুর রহমান মৃধা

রাজশাহী: রাজশাহীর বাগমারার নরদাস ইউনিয়নের জোকার বিল দখল নিয়ে বিরোধের জের ধরে আনিসুর রহমান মৃধা (৫২) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছেন প্রতিপক্ষের লোকজন। তিনি একই উপজেলার কাষ্টডাঙ্গা গ্রামের বাসিন্দা।

বুধবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটে। নিহতের ঘটনায় পুলিশ দু’জনকে আটক করেছে।

আটককৃতরা হলেন- আলতাফ হোসেন (৬২) ও জসিম উদ্দিন (৬০)। আহতরা উপজেলার হাট মাধনগর গ্রামের বাসিন্দা।

তাদেরকে বর্তমানে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ছাড়া এ ঘটনায় জড়িতদের ধরতে বর্তমানে ওই গ্রামে পুলিশের অভিযান চালাচ্ছে বলে বাংলানিউজকে জানিয়েছেন বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নাছিম আহমেদ।

ওসি নাছিম আহমেদ বলেন, নিহত আনিসুর জোকার বিল মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি ছিলেন। আর হামলাকারীরা স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী। আনিসুর রহমানসহ মাধনগর এলাকার মৎস্যজীবীরা বিলটিতে ২০০৬ সাল থেকে মাছ চাষ করে আসছিলেন। কিন্তু সম্প্রতি একইগ্রামের প্রভাবশালী ব্যক্তি জুয়েল এবং উজ্জল হোসেনের নেতৃত্বে ওই বিলের দখল নেওয়ার চেষ্টা করা হয়। এনিয়ে কয়েকদিন আগে উভয়পক্ষের মধ্যে মারধর, ঘর-বাড়িতে হামলা এবং ভাঙচুরের ঘটনাও ঘটে। এরই জের ধরে সকালে বাড়ি থেকে বাজারে যাওয়ার সময় আনিসুরকে কুপিয়ে হত্যা করেন প্রতিপক্ষের লোকজন।

ঘটনার পরে মাধনগর বাজারে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ ও র‌্যাব গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। বর্তমানে সেখানে পুলিশ মোতায়েন রয়েছে।  

দুপুরের মধ্যেই নিহত আনিসুর রহমান মৃধার মরদেহ ময়না তদন্তের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় মেডিকেল হাসপাতাল মর্গে পাঠানো হবে। বর্তমানে এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ ঘটনায় থানায় হত্যা মামলা হবে বলেও জানান রাজশাহীর বাগমারা থানার এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৮/আপডেট: ১৪১১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।