ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের রেলযোগাযোগ শুরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের রেলযোগাযোগ শুরু 

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া কসবার ইমাম বাড়িতে চট্টগ্রাম অভিমুখী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের দু’টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনার প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা পর চালু হয়েছে চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের রেল যোগাযোগ।

মঙ্গলবার (১৭ এপ্রিল) বিকেল পৌনে ৫টার দিকে এ লাইনচ্যুতের ঘটনা ঘটে।  

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কান্তি দাস বাংলানিউজকে জানান, দুর্ঘটনার খবর পেয়ে আখাউড়া থেকে একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে প্রায় পাঁচ ঘণ্টা চেষ্টা চালিয়ে রেললাইন এবং সিগন্যাল পয়েন্ট মেরামতের পর ট্রেন চলাচল শুরু হয়।

 

ইমামবাড়ি রেলওয়ে স্টেশনের মাস্টার নুরুল হক বাংলানিউজকে জানান, ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা ইসলামসহ পূর্বাঞ্চল রেলপথের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং উদ্ধার কাজ তদারকি করেন।

আখাউড়া রেলওয়ে জংশন’র রিলিফ ট্রেন কর্মকর্তা দেলোয়ার হোসেন বাংলানিউজকে জানান, রেলপথ মেরামত শেষে রাত সাড়ে ১০টার পর ব্রাহ্মণবাড়িয়ার কসবা রেলস্টেশনে আটকেপড়া ঢাকাগামী মহানগর গোধুলী কসবা রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।  

** ​কসবায় আন্তঃনগর ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
এমএইচ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।