ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খালেকের তথ্য গোপন অভিযোগের শুনানি বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
খালেকের তথ্য গোপন অভিযোগের শুনানি বৃহস্পতিবার

খুলনা: আসন্ন খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেকের বিরুদ্ধে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর আনা হলফনামায় তথ্য গোপনের অভিযোগের শুনানি বৃহস্পতিবার (১৯ এপ্রিল) অনুষ্ঠিত হবে।

ওইদিন  বিকেল ৩টায় খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিল বোর্ডের প্রধান বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া এ শুনানি গ্রহণ করবেন।  

খুলনা মহানগর বিএনপির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এহতেশামুল হক শাওন জানান, বৃহস্পতিবার বেলা পৌনে ৩টায় শুনানি হবে জানিয়ে বিভাগীয় কমিশনার চিঠি দিয়েছেন।

 

তিনি বলেন,  সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের মনোনয়নপত্রের বৈধতার বিরুদ্ধে নজরুল ইসলাম মঞ্জু আপিল করেন। এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার এ  শুনানি হবে।  

শুনানিতে রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী, আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক এবং বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।

শুনানির বিষয়টি নিশ্চিত করে খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া  বলেন, অভিযোগ যেহেতু এসেছে, শুনানি শেষে বিধিমোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে সোমবার (১৬ এপ্রিল) বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু হলফনামায় আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেকের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ এনে তার মনোনয়নপত্র বাতিলের দাবি জানান।  

হলফনামার বিষয়ে মঞ্জু অভিযোগ করেন, তালুকদার আব্দুল খালেক সাউথ বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের ভাইস প্রেসিডেন্ট। নর্থ ওয়েস্টার্ন ইউনির্ভাসিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান। ইস্টার্ন পলিমার লিমিটেডের পরিচালক ও সর্বময় নিয়ন্ত্রণকারী। এখান থেকে তিনি নিয়মিত বিপুল পরিমাণ অর্থ আয় করেন।  

‘কিন্তু নির্বাচনী হলফনামায় তালুকদার আব্দুল খালেক  এসব তথ্য গোপন করেছেন। এমনকি ইস্টার্ন পলিমার লিমিটেডের নেওয়া ঋণ তথ্যও তিনি হলফনামায় উল্লেখ করেননি। এছাড়া দলীয় মনোনয়নপত্রে তার ভোটার নম্বরও উল্লেখ করা হয়নি। ’

এদিকে এবিষয়ে মঙ্গলবার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন তালুকদার আব্দুল খালেক।  

সেখানে তিনি বলেন, আমি হলফনামায় সাউথ-বাংলা অ্যাগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের বিষয়টি উল্লেখ করেছি। আমার এলাকায় ইস্টার্ন পলিমার লিমিটেড নামে যে শিল্প প্রতিষ্ঠান রয়েছে তার সঙ্গে আমি কোনোভাবেই জড়িত নই। আমি নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি চেয়ারম্যান। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নিয়ম অনুয়ায়ী কোনো ট্রাস্টি চেয়ারম্যান বিশ্ববিদ্যালয় থেকে আর্থিক সুবিধা পান না। যে কারণে আমি হলফনামায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির কথা উল্লেখ করিনি।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা,  এপ্রিল ১৭ , ২০১৮
এমআরএম/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।