ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সীমান্তে টহলরত বিজিবি সদস্যদের ওপর হামলায় আহত ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
সীমান্তে টহলরত বিজিবি সদস্যদের ওপর হামলায় আহত ৩

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তের বেড়াকুটি বাজার এলাকায় টহলরত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের ওপর চোরাকারবারীদের হামলায় ৩ বিজিবি সদস্য আহত হয়েছেন। এসময় হামলাকারীরা রাইফেলের একটি ট্রিগার গার্ড ও একটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।

হামলায় আহত বিজিবি’র সদস্যরা হলেন- হাবিলদার সোবহান, সিপাহী শাহিন মিয়া এবং সিপাহী মাইদুল ইসলাম। তাদের উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১৭ এপ্রিল) বিকেলের দিকে কুড়িগ্রাম জেলা প্রসাশক সুলতানা পারভীন চিকিৎসাধীন আহত বিজিবি সদস্যদের দেখতে যান। এসময় তিনি হামলাকারীদের দ্রুত গ্রেফতারের জন্য পুলিশকে নির্দেশ দিন।

বিজিবি সূত্রে জানা যায়, সোমবার (১৬ এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে অনন্তপুর বিজিবি ক্যাম্পের হাবিলদার সোবহানের নেতৃত্বে ৬ সদস্যের একটি টিম ৯৪৮ নং আন্তর্জাতিক সীমানা পিলারের কাছে বাংলাদেশের অভ্যন্তরে বেড়াকুটি বাজারের পার্শ্ববর্তী এলাকায় টহলে যায়।

ওই সময় বিজিবি সদস্যরা অপরিচিত দুই ব্যক্তিকে থামিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। একপর্যায়ে অনন্তপুর গ্রামের মৃত আনছার আলীর ছেলে আমিনুল ইসলাম ও একই গ্রামের রমজান আলীর ছেলে চোরাকারবারী আমিনুর রহমান খলিফার নেতৃত্বে ৩০ থেকে ৪০ জন লাঠিসোটা নিয়ে বিজিবি টহল দলের ওপর হামলা চালায়।  

হামলায় ৩ বিজিবি সদস্য গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়লে অপর ৩ জন পালিয়ে আত্মরক্ষা করে। পরে ভোররাতে খবর পেয়ে বিজিবি’র কাশিপুর কোম্পানি সদরের অতিরিক্ত টহলদল ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে নিয়ে আসে।

এ ঘটানায় মঙ্গলবার সকালে পার্শ্ববর্তী নাগেশ্বরী উপজেলার পশ্চিম রামখানা গ্রামের মৃত আজিজার রহমানের ছেলে আইয়ুব আলীর বাড়িতে তল্লাশি চালিয়ে ছিনিয়ে নেওয়া ট্রিগার গার্ড ও মোবাইল উদ্ধার এবং আইয়ুব আলীকে আটক করে বিজিবি।

লালমনিরহাট বিজিবি ১৫ ব্যাটালিয়নের অধীন ফুলবাড়ী উপজেলার কাশিপুর কোম্পানি কমান্ডার সুবেদার সহিদুল ইসলাম বাদী হয়ে আমিনুল ইসলাম, আমিনুর রহমান ও আইয়ুব আলীসহ অজ্ঞাত আরও ৩০ থেকে ৪০ জনকে আসামি করে ফুলবাড়ী থানায় মামলা দায়ের করেন।  

১৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের মেজর জিয়া মোহাম্মদ মাসুম ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘন্টা, এপ্রিল ১৭, ২০১৮
এফইএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।