[x]
[x]
ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪২৫, ১৬ জুলাই ২০১৮

bangla news

ভুয়া প্রশ্নপত্র ফাঁসের দায়ে আটক ২ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৭ ৫:০১:২৯ পিএম
র‌্যাবের জালে আটক দুই ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী। ছবি: বাংলানিউজ

র‌্যাবের জালে আটক দুই ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী বিভাগের নাটোরে এসএসসি ও চাঁপাইনবাবগঞ্জে এইচএসসি পরীক্ষার ফলাফল পরিবর্তন ও ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের দুই সদস্যকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটানিয়নের (র‌্যাব-৫) সদস্যরা। 

এরা হলো- নাটোর জেলার গুরুদাসপুর খামার পাথুরিয়া এলাকার রানা আহম্মেদ (১৮) ও ভোলাহাটের বড় জামারিয়া এলাকার নুরুজ্জামান নিশান (১৬)।

মঙ্গলবার (২৭ এপ্রিল) র‌্যাব-৫ এর পক্ষ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, নাটোর (সিপিসি-২) ক্যাম্পের কোম্পানি কমান্ডারের নেতৃত্বে ১৬ এপ্রিল বিকেলে নাটোরের গুরুদাসপুর খামার পাথুরিয়া এলাকায় অভিযান চালিয়ে রানাকে আটক করা হয়। সে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটস অ্যাপ ব্যবহার করে গত এসএসসি পরীক্ষার ফলাফল পরিবর্তনের প্রলোভন দেখিয়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা লেনদেন করে। এ অভিযোগে তাকে আটক করা হয়। এসময় তার কাছে থেকে দুটি মোবাইল, তিনটি সিমকার্ড, একটি পেনড্রাইভ, কার্ড রিডার, ল্যাপটপ এবং একটি পাওয়ার ব্যাংক জব্দ করা হয়।

এদিকে, চাঁপাইনবাবগঞ্জ (সিপিসি-১) ক্যাম্পের কোম্পানি কমান্ডারের নেতৃত্বে ১৬ এপ্রিল বিকেলে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটের জামবাড়ীয় বালিকা উচ্চ বিদ্যালয় এলাকায় অভিযান চালিয়ে নিশানকে আটক করা হয়। সে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ব্যবহার করে চলমান এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র বিতরণ ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা লেনদেন করছিল। এসময় তার কাছে থেকে তিনটি মোবাইল, দুইটি সিমকার্ড, দুইটি মেমোরি কার্ড জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাদের দুজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
এসএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa