ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মূল্যবোধ প্রতিষ্ঠায় নজির স্থাপন করেছে সরকার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
মূল্যবোধ প্রতিষ্ঠায় নজির স্থাপন করেছে সরকার মতবিনিময় সভায় বক্তব্যে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী/ ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বর্তমান সরকার অনন্য নজির স্থাপন করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ইসলামী ফাউন্ডেশনের কার্যক্রম সারাদেশে বিস্তৃত হচ্ছে ও ওলামাদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

সোমবার (১৬ এপ্রিল) রংপুরের পীরগঞ্জের ৬ নম্বর টুকুরিয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গণে ‘সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল, যৌতুক, নারী নির্যাতন, বাল্য বিবাহ প্রতিরোধে ইমাম ও ধর্মীয় নেতাদের করণীয় শীর্ষক’ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

রংপুর বিভাগীয় কার্যালয় ইসলামিক ফাউন্ডেশন এ মতবিনিময় সভার আয়োজন করে।


 
সভায় বিশেষ অতিথি ছিলেন ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল।

স্পিকার ড. শিরীন শারমিন বলেন, বর্তমান সরকার সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে ৫৬০টি মডেল মসজিদ স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে, তারই ধারাবাহিকতায় পীরগঞ্জ উপজেলায় একটি মডেল মসজিদ স্থাপিত হবে। এ মডেল মসজিদে ছাত্রদের জন্য হেফজখানা, ইমাম প্রশিক্ষণ, হজ রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণ প্রাক-প্রাথমিক শিক্ষা, ইসলামিক গবেষণা, লাইব্রেরি এবং জানাজার প্রয়োজনীয় উপকরণের ব্যবস্থা থাকবে।  

তিনি বলেন, সম্প্রতি ঘটে যাওয়া শিলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সহযোগিতা করা  হবে বলে আশ্বস্ত করেন। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রতিটি জেলায় ক্ষতিগ্রস্তদের মধ্যে বিতরণের জন্য ৫০০ বান্ডেল টিন বরাদ্দ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেকোন দুর্যোগে জনগণের পাশে ছিলেন এবং থাকবেন।

এর আগে স্পিকার ইসলামী ফাউন্ডেশন কর্তৃক নব নির্মিত দারুল আরকাম ইবতেদায়ি মাদরাসার ভিত্তি ফলক উন্মোচন ও শুভ উদ্বোধন করেন এবং দরিদ্র-অসহায় মানুষের মধ্যে নগদ অর্থ  ও সেলাই মেশিন বিতরণ করেন।  

রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রংপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আজিজুর রহমান রাঙ্গা, পৌর মেয়র আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামীম এবং  রংপুরের পুলিশ সুপার প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইসলামী ফাউন্ডেশনের রংপুর বিভাগীয় পরিচালক আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী লীগ এবং পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের স্থানীয় নেতারা, আওয়ামী ওলামা লীগের নেতারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
পিআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।