ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সীমানা পুনর্বহালের দাবিতে রৌমারীতে বিক্ষোভ-সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
সীমানা পুনর্বহালের দাবিতে রৌমারীতে বিক্ষোভ-সমাবেশ সীমানা পুনর্বহালের দাবিতে বিক্ষোভ মিছিল

কুড়িগ্রাম: কুড়িগ্রাম- ৪ আসনের (রৌমারী ও রাজীবপুর উপজেলা এবং চিলমারী উপজেলার নয়ারহাট, অষ্টমীচর ও উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়ন নিয়ে) সীমানা পুনর্বহালের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে।

সোমবার (১৬ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে রৌমারী উপজেলা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তমঞ্চে এক সমাবেশে অনুষ্ঠিত হয়।

এতে স্বতস্ফুর্তভাবে অংশ নেয়- কৃষক, শ্রমিক, ব্যবসায়ী, শিক্ষক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের নেত্রীবৃন্দসহ সর্বস্তরের জনতা।

সমাবেশে বক্তব্য রাখেন- কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য মো. রুহুল আমিন, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মজিবুর রহমান বঙ্গবাসী, রাজিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শফিউল আলম, রৌমারী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. আব্দুল কাদের (যুদ্ধহত মুক্তিযোদ্ধা), রাজিপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হাই সরকার, রাজিবপুর উপজেলা বিএনপির সভাপতি প্রভাষক মো. মোখলেছুর রহমান, কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আমজাদ হোসেন, সিএসডিকে এনজিও নির্বাহী পরিচালক মো. আবু হানিফ মাস্টার, রাজিবপুর উপজেলা যুবলীগের সভাপতি মো. আজিবর রহমান, আরএসডিএ’র পরিচালক মো. ইমান আলী, বন্দবেড় ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবু বক্কর সিদ্দিক, ছাইদুর রহমান সোহেল , রৌমারী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আমির হোসেন প্রমুখ।

সমাবেশ থেকে ভৌগলিক কারণে ব্রহ্মপুত্র নদ দ্বারা বিভক্ত পূর্বপাড় রৌমারী ও রাজীবপুর উপজেলা এবং চিলমারী উপজেলার নয়ারহাট, অষ্টমীচর ও উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়ন নিয়ে গঠিত আসনটি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মুক্তাঞ্চলের জনগণের স্বার্থে পুনর্বহালের দাবি জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
এফইএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।