ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে সড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
রাজশাহীতে সড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অবৈধ স্থাপনা উচ্ছেদ

রাজশাহী: রাজশাহীতে শহরের সাহেব বাজার জিরোপয়েন্ট থেকে মনিচত্বর পর্যন্ত গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে পুলিশ প্রশাসন।

সোমবার (১৬ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। শহর পরিচ্ছন্নতার অংশ হিসেবে এই উচ্ছেদ অভিযান চালায় পুলিশ।

রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, মহানগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমানের নির্দেশে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি বলেন, মহানগরীর সাহেব বাজার এলাকায় এমনিতেই পার্কিং প্লেস নেই। এর ওপর ফুটপাত এবং মূলসড়কে অবৈধ স্থাপনার তৈরি করে এতো দিন দোকানদাররা রাস্তা দখল করে রেখেছিল। এতে যানবাহন চলাচল যেমন বাধাগ্রস্ত হচ্ছিলো, তেমনি পরিবেশও নষ্ট হচ্ছিলো। এছাড়া অবৈধ দখলের কারণে ওই সড়কে যানজট লেগেই থাকে। এজন্য পুলিশ কমিশনারের নির্দেশ এ অভিযান চালানো হয়।

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, যানজট নিরসন এবং যাত্রী ভোগান্তির কথা ভেবে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এখন শুধু সাহেব বাজার এলাকায় উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। পর্যায়ক্রমে পুরো শহরেই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হবে।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৮
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।