ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘোড়দৌড়ে সেরা নওগাঁর কিশোরী তাসমিনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
ঘোড়দৌড়ে সেরা নওগাঁর কিশোরী তাসমিনা পুরস্কার হাতে ঘোড়দৌড়ে সেরা তাসমিনা ও দ্বিতীয় তার ভাই নাজমুল হক

লালমনিরহাট: ঘোড়দৌড় প্রতিযোগিতায় উত্তরাঞ্চলের ৩০ জন সওয়ারিকে পরাজিত করে লালমনিরহাটে সেরা নির্বাচিত হয়েছে নওগাঁর কিশোরী সওয়ারি তাসমিনা খাতুন।

রোববার (১৫ এপ্রিল) বিকেলে লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয় মাঠে বর্ষবরণের দ্বিতীয় দিনে ঘোড়দৌড়সহ গ্রামীণ বিভিন্ন খেলার প্রতিযোগিতা হয়।

পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন বিএনপি'র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু।

বিলুপ্তির পথে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন খেলাধুলার সঙ্গে নতুন প্রজন্মকে পরিচিত করতে বর্ষবরণ উপলক্ষে এসব প্রতিযোগিতার আয়োজন করে স্থানীয় বর্ষবরণ কমিটি। গ্রামীণ এসব খেলাধুলার মধ্যে ছিল ঘোড়দৌড়, চ্যাঙ্গু পেন্টি, চকরচাল, বাঁশে ওঠা, ঘুড়ি উৎসব, লাঠিখেলা, মোরগ ধরা ইত্যাদি।

ঘোড়ার পিঠে সওয়ারি কিশোরী তাসমিনাউত্তরাঞ্চলের ১৬ জেলা থেকে আগত ৩০ জন সওয়ারি তাদের ঘোড়া নিয়ে ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশ নেয়। এতে ৩০ সওয়ারিকে হারিয়ে বিজয় ছিনিয়ে নেয় নওগাঁ জেলার কিশোরী তাসমিনা খাতুন। দ্বিতীয় স্থান অধিকার করে তাসলিমার ছোট ভাই নাজমুল হক। দুই ভাই-বোনের কৌশলী ঘোড়দৌড় দর্শকদের মুগ্ধ করে। তাসমিনা পুরস্কার হিসেবে পায় নগদ ১০ হাজার টাকা আর দ্বিতীয় স্থান অধিকার করায় নাজমুলকে একটি মোবাইল সেট দেওয়া হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মমিনুল হক, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান জেলা ছাত্রদল সভাপতি মহিউদ্দিন আহমেদ লিমন, মহিলা ভাইস চেয়ারম্যান অঞ্জুমান আরা শাপলা, জেলা যুবদলের সাধারণ সম্পাদক এমএ হালিম, আদিতমারী উপজেলা যুবদল সভাপতি হাসানুল হক বান্না প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad