ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
কিশোরগঞ্জে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কিশোরগঞ্জে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে কৃষক নাজনু মিয়া হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (১৫ এপ্রিল) দুপুরে কিশোরগঞ্জের দ্বিতীয় অতিরিক্ত দায়রা জজ বিচারক মোহাম্মদ আব্দুর রহমান সব আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বাজিতপুর উপজেলার দড়ি ঘাগটিয়া গ্রামের বাসিন্দা সেলিম মিয়া, আঙ্গুর মিয়া ও জমশেদ মিয়া।


 
আদালত ও মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, কৃষক নাজনু মিয়ার সঙ্গে আসামিদের জমি নিয়ে বিরোধ ছিল। ২০১২ সালের ১৮ এপ্রিল আসামি ফুদুর আলী ওরফে রিপন মোবাইলে নাজনু মিয়াকে ডেকে নিয়ে যান। পরদিন সকালে আসামি আঙ্গুর মিয়ার বাড়ির কাছে গলাকাটা অবস্থায় নাজনু মিয়ার মরদেহ উদ্ধার করা হয়।  

এ ঘটনায় নাজনু মিয়ার স্ত্রী আনোয়ারা খাতুন বাদী হয়ে পাঁচজনকে আসামি করে বাজিতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ আদালতে পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ পত্র দেয়। বিচার চলাকালীন এ মামলার প্রধান আসামি ফুদুর আলী ওরফে রিপন ২০১৬ সালের ১৬ সেপ্টেম্বর পুলিশের সঙ্গে ক্রস ফায়ারে নিহত হন। মামলার সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় রোববার (১৫ এপ্রিল) দুপুরে আদালত এ রায় দেন। এছাড়াও রায়ে অভিযোগ প্রমাণ না হওয়ায় আসামি জোছনা বেগমকে খালাস দেওয়া হয়।  

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট একেএম আমিনুল হক ভূঞা চুন্নু এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট ক্ষীতিশ দেবনাথ ও অ্যাডভোকেট আব্দুল কুদ্দুছ।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।