ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাজেটে রাজশাহীর উন্নয়নে অতিরিক্ত অর্থ বরাদ্দের দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
বাজেটে রাজশাহীর উন্নয়নে অতিরিক্ত অর্থ বরাদ্দের দাবি বাজেটে উন্নয়নে অতিরিক্ত অর্থ বরাদ্দের দাবিতে মানববন্ধন-ছবি-বাংলানিউজ

রাজশাহী: আগামী জাতীয় বাজেটে রাজশাহীর উন্নয়নে অতিরিক্ত অর্থ বরাদ্দের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। 

রোববার (১৫ এপ্রিল) বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন চলাকালীন সমাবেশে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা অংশ নেন। এসময় তিনি রাজশাহীবাসীর উন্নয়নে আগামী বাজেটে অতিরিক্ত বরাদ্দের দাবি জানান।

মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে কর্মসূচি পালন করা হয়।  

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে সমাবেশে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী ও পেশাজীবী সংগঠনের নেতারা অংশ নেন।

বক্তারা বলেন, জাতীয় বাজেট আসছে। বাজেটে রাজশাহীর উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে অতিরিক্ত বরাদ্দের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন বক্তারা।

বক্তারা বলেন, আগামী ২২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী সফর করে গেছেন। সেখানেও রাজশাহীর উন্নয়নে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। জাতীয় বাজেটে অতিরিক্ত অর্থ বরাদ্দ দিয়ে চলতি অর্থবছরেই রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন সার্ভিস চালু, আব্দুলপুর-রাজশাহী-রহনপুর ডুয়েল গেজ রেললাইন নির্মাণ, সরকারি হাসপাতালে চিকিৎসাসেবার মানোন্নয়ন, ভূখণ্ড রক্ষায় স্থায়ী নদী তীর প্রতিরক্ষা প্রকল্প গ্রহণ, কৃষিভিত্তিক ইপিজেড প্রতিষ্ঠা, টেক্সটাইল মিলসহ সব বন্ধ কারখানা চালুর দাবি জানান বক্তারা।  

পাশাপাশি পূর্ণাঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, মহানগরীর একাধিক মাধ্যমিক স্কুল সরকারিকরণ, ক্রিকেট টেস্ট ভেন্যু স্থাপন, পাঁচতারা হোটেল নির্মাণ, পদ্মা নদীর চরে সরকারিভাবে অর্থনৈতিক জোন স্থাপন, পদ্মা নদীর রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ ও চারঘাট-বাঘা ড্রেজিং প্রকল্প গ্রহণ করে নদীপথে পণ্য সরবরাহ ব্যবস্থা চালুকরণ, ফল সংরক্ষণে কোল্ড স্টোরেজ স্থাপন এবং নারী শিল্পোদ্যোক্তাদের বিশেষ ঋণের ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।  

এছাড়া মানববন্ধন কর্মসূচি থেকে রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত, রাজশাহীতে একাধিক সিএনজি স্টেশন স্থাপন, বসতবাড়ি ও শিল্পে বন্ধ গ্যাসের সংযোগ পুরনায় চালুর দাবি জানান বক্তারা।

সমাবেশে অন্যদের মধ্যে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান অসাদ, মহনগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, জাতীয় পার্টির নেতা সালাউদ্দিন মিন্টু, জাসদের নেতা শাহরিয়ার রহমান, বাসদের নগর সমন্বয়ক আফজাল হোসেন বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
এসএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।