ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগি লাইনচ্যুত: ঘটনাস্থলে রেলমন্ত্রী, তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
বগি লাইনচ্যুত: ঘটনাস্থলে রেলমন্ত্রী, তদন্ত কমিটি টঙ্গীতে রেল দুর্ঘটনাস্থল পরিদর্শনে রেলমন্ত্রী/ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনের বগি লাইনচুত্য হয়ে ৪ জন নিহত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (১৫ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে টঙ্গীর নতুনবাজার এলাকায় ঢাকা-জয়দেবপুর রেললাইনে এ ঘটনা ঘটে।



কমলাপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন ফারুক জানান, টঙ্গীর নতুন বাজার এলাকায় ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনের বগি লাইনচুত্য হয়ে ৪জন নিহত হয়। এঘটনার পর দুপুর ২টার দিকে রেলমন্ত্রী মুজিবুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন- বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, রেলওয়ে ঊধ্বর্তন কর্মকর্তা ও পুলিশ প্রশাসন।

তিনি আরো জানান, এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। বাংলাদেশ রেলওয়ের চিফ ইঞ্জিনিয়ার আরিফুজ্জামানকে এ কমিটির প্রধান করা হয়েছে।

টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেন টঙ্গীর নতুনবাজার এলাকায় পৌঁছালে পেছনের ৫টি বগি লাইনচ্যুত হয়। এ সময় ঘটনাস্থলেই ৩জন এবং হাসপাতালে নেওয়ার পথে আরো একজনসহ ৪জন মারা যান। এ ঘটনায় আহত হয় কমপক্ষে ২০জন। পরে আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
আরএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ