ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টঙ্গীতে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৪, যোগাযোগ বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
টঙ্গীতে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৪, যোগাযোগ বন্ধ জামালপুর কমিউটার ট্রেনটি লাইনচ্যুত হয়ে হতাহতের ঘটনা ঘটে

গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ৪ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।

রোববার (১৫ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে টঙ্গীর নতুনবাজার এলাকায় ঢাকা-জয়দেবপুর রেললাইনে এ দুর্ঘটনা ঘটে।

টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনটি টঙ্গীর নতুনবাজার এলাকায় পৌঁছালে পেছনের ৫টি বগি লাইনচ্যুত হয়।

এ সময় ঘটনাস্থলেই ৩ জন ও হাসপাতালে নেওয়ার পথে একজন মারা যান। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।  

পরে টঙ্গী ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে পাঠান। হতাহত কারো নাম-পরিচয় জানা যায়নি।  

আরও জানতে পড়ুন: বগি লাইনচ্যুত: ঘটনাস্থলে রেলমন্ত্রী, তদন্ত কমিটি

টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. দেলোয়ার হোসেন জানান, ট্রেন লইনচ্যুতের ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। এ ঘটনার পর ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

টঙ্গী সরকারি হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) মো. পারভেজ হোসেন জানান, ট্রেন লাইনচ্যুত হয়ে আহত ৫ জনকে ঢাকা রেফার্ড করা হয়েছে। ১২ জনকে এ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মো. শাহজাহান মিয়া জানান, টঙ্গীতে ট্রেনের বগি লইনচ্যুত হওয়ার পর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও ময়মনসিংহের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। জয়দেবপুর রেলওয়ে স্টেশনে হাওর এক্সপ্রেস আটকা পড়েছে।

এদিকে নরসিংদী রেলওয়ে স্টেশন মাস্টার মহিদুর রহমান জানান, টঙ্গীতে কয়েকটি লাইন থাকায় এ দুর্ঘটনার পরও ঢাকার সঙ্গে পূর্বাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮/আপডেট: ১৪২৬ ঘণ্টা
আরএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।