ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যমুনার তীরে ঘুড়ি উৎসব 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৮
যমুনার তীরে ঘুড়ি উৎসব  ঘুড়ি উৎসব

মানিকগঞ্জ: বাংলা নববর্ষ  উদযাপন উপলক্ষে মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার আরিচা ঘাটের যমুনা নদীর তীরে বর্ণাঢ্য ঘুড়ি উৎসব অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার বিকালে ‘শতদল” সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এই ঘুড়ি উৎসবের আয়োজন করে। নানা রঙের ঘুড়ি দেখতে ছুটে আসেন উৎসব প্রিয় হাজারো মানুষ।

 

ঘুড়ি উৎসবমানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয় প্রধান অতিথি এবং  মানিকগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট গোলাম মহীউদ্দিন ঘুড়ি উৎসবের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন শিবালয় উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকবর।

মোট ২শ ২৩টি ঘুড়ি রেজিস্ট্রেশন করা হয়। এরমধ্যে ১৬টি গ্রুপের প্রতি গ্রুপ থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় মোট তিনটি করে মোট ৪৮টি ঘুড়ির জন্য কালার টেলিভিশনসহ বিভিন্ন ধরনের পুরস্কার দেওয়া হয়।

ঘুড়ি উৎসব ছাড়াও শতদল প্রতিবছরের মতো এবারও সকালে শিবালয় ৩ নং মডেল ইউনিয়ন পরিষদের হল রুমে চিত্রাংঙ্কন প্রতিযোগিতা ও লোকজ মেলার আয়োজন করে।  

বাংলাদেশ সময়: ২২৫৪ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৮ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।