ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

প্রযুক্তির মাধ্যমে আমাদের দেশ উন্নত হচ্ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৮
প্রযুক্তির মাধ্যমে আমাদের দেশ উন্নত হচ্ছে ফোরজি নেটওয়ার্ক সেবার উদ্বোধন করছেন প্রতিমন্ত্রী পলক। ছবি: বাংলানিউজ

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আধুনিক প্রযুক্তির সদ্ব্যবহারের মাধ্যমে আমাদের দেশ উন্নত হচ্ছে। জননেত্রী শেখ হাসিনার জনকল্যাণমুখী সরকার বিভিন্ন ক্ষেত্রে প্রযুক্তির বিস্তার ঘটিয়ে এ উন্নয়ন দ্রুত গতিতে চালাচ্ছে।

শনিবার (১৪ এপ্রিল) দুপুরে সিংড়া উপজেলাকে ফোরজি নেটওয়ার্ক কাভারেজের আওতায় আনা উপলক্ষে বেসরকারি মোবাইল ফোন কোম্পানি রবি’র আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

সিংড়া কোর্ট মাঠে রবি আজিয়াটা লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে পলক বলেন, প্রযুক্তির মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি ২৪ ঘণ্টা সেবা চালু করে মানুষের নিরবচ্ছিন্ন কল্যাণে কাজ করছে সরকার।

দেশের ১৬ কোটি মানুষের যে কোনো বিপদে সেবা প্রাপ্তির জন্য সরকার বিনামূল্যে জরুরি সেবা ৯৯৯ এবং নারীদের সুরক্ষার জন্য ন্যাশনাল হেল্প ডেস্ক ৩৩৩ চালু করেছে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালে দেশে মোবাইল ফোন উন্মুক্ত করে দেন। সে সময় প্রযুক্তিকে সাহস করে গ্রহণ করার ফলে দেশে এখন প্রযুক্তির বিস্তর ঘটেছে। এছাড়া ২০১০ সালে পাঁচ হাজার ২৭২টি ইউনিয়ন পরিষদে ইউনিয়ন ডিজিটাল সেন্টার চালু করার মাধ্যমে সেখানে দুই শতাধিক নাগরিক সেবা দেওয়া যাচ্ছে। এতে মানুষের ভোগান্তিও কমেছে।

তিনি আরো বলেন, প্রযুক্তি শহর ও গ্রামের ব্যবধান কমিয়ে দিয়েছে। প্রযুক্তিতে দক্ষ তরুণরা গ্রামে বসেই ফ্রিল্যান্সিং করে বিদেশি মুদ্রা আয় করতে পারছেন। শিক্ষিত তরুণরা এখন কৃষি উদ্যোক্তা হচ্ছেন। তারা কম্বাইন্ড হারভেস্টার মেশিনের মতো আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃষির অগ্রগতি ও উন্নয়নে কাজ করছেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সন্দ্বিপ কুমার সরকার, পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, রবি’র প্রধান কারিগরি কর্মকর্তা মেধাত আল হুসিইনি, ক্লাস্টার বিপনন পরিচালক হামিদুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।