ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মতিয়ার বক্তব্য প্রত্যাহার না করলে অবরোধ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৬ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
মতিয়ার বক্তব্য প্রত্যাহার না করলে অবরোধ সংবাদ সম্মেলনে আন্দোলনকারীরা, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: সংসদে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে দেওয়া বক্তব্য বিকেল ৫টার মধ্যে প্রত্যাহার না করলে ফের অবরোধ কর্মসূচি পালন করে হবে বলে ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

মঙ্গলবার (১০ এপ্রিল) বেলা ১১ টা ২০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে সামনে এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান।

তিনি বলেন, মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে মতিয়া চৌধুরী ক্ষমা ও বক্তব্য প্রত্যাহার না করলে আমরা সারাদেশে অবরোধ কর্মসূচি পালন করবো। ৭ মের মধ্যে দাবি না মানলে ফের অবরোধ কর্মসূচি দিয়ে দেশ অচল করার হুমকি দেয়া হবে।

সোমবার (০৯ এপ্রিল) সংসদে মতিয়া চৌধুরী বলেন, যারা দেশের জন্য জীবন বাজি রাখেন, পৃথিবীর সব দেশে তাদের জন্য বিশেষ সুযোগ থাকে। মুক্তিযোদ্ধাদের সন্তানেরা সুযোগ পাবে না, রাজাকারের বাচ্চারা সুযোগ পাবে? তাদের জন্য মুক্তিযোদ্ধা কোটা সংকুচিত হবে? রাজধানীকেন্দ্রিক একটি এলিট শ্রেণি তৈরির চক্রান্ত চলছে। তারই মহড়া গতকাল আমরা দেখলাম।

রাশেদ খান বলেন, ভিসির বাসভবনে হামলাকারীরা বহিরাগত। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।  হামলাকারী পুলিশের শাস্তি ও ক্ষতিপূরণ দিতে হবে।

নতুন কমিটি নিয়ে তিনি বলেন, যারা নতুন কমিটি করেছে তারা স্বার্থ হাসিলের জন্যই করেছে। আমাদের ব্যানার ছাড়া কেউ যদি অন্য ব্যানারে আন্দোলন করে তাদের আমরা প্রতিহত করবো।

ঢাকা বিশ্ববিদ্যালয় হল থেকে কোনো আন্দোলনকারীকে বের করে না দেওয়ার অনুরোধ করা হয় সংবাদ সম্মেলনে।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ