ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু ছিলেন আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
বঙ্গবন্ধু ছিলেন আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আধুনিক বাংলার স্বপ্নদ্রষ্টা। তার স্বপ্ন ছিলো দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার। তিনিই প্রথম শিক্ষাকে জাতীয়করণ করেছেন। আর এর ধারাবাহিকতায়ই তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার সরকার ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছে।

শনিবার (২৪ মার্চ) বিকেলে নাটোরের সিংড়া উপজেলা পরিষদ হল রুমে উপজেলার ১৬৪টি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সনদ্বীপ কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলার গড়ার স্বপ্ন বাস্তবায়নে কুদরত ই খুদা শিক্ষা কমিশন গঠন করেছিলেন।

কিন্তু ঘাতকরা তার সেই স্বপ্নকে বাস্তায়ন হতে দেয়নি। তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলে বাংলাদেশ গন্তব্যহীন জাতি হবে। কিন্তু তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দ্রুত উন্নয়ন ও অগ্রগতির দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমজাদ হোসেন।

এসময় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।