ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্লেন দুর্ঘটনায় আহত কবিরকে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
প্লেন দুর্ঘটনায় আহত কবিরকে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে কবির হোসেন

ঢাকা: কাঠমাণ্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্লেন দুর্ঘটনায় আহত কবির হোসেনকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হচ্ছে।

শনিবার (২৪ মার্চ) সকালে বোর্ড মিটিংয়ে এ সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ডা. সামন্ত লাল সেন।

তিনি জানান, পরিবারের সম্মতিক্রমে এবং ইউএস-বাংলার তত্ত্বাবধানে তাকে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে।

 

আহত কবিরের ছেলে ইবনে আল-হেলাল ইবনে কবির জানান, ইউএস-বাংলা’র সঙ্গে কথা হয়েছে, তারাই সব ব্যবস্থা করছে। আশা করছি রোববার (২৫ মার্চ) বা সোমবার (২৬ মার্চ) বাবাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হবে।  

তবে এখানে চিকিৎসার কোনো ত্রুটি হয়নি বলেও উল্লেখ করেন ইবনে কবির।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন সামন্ত লাল  

সংবাদ সম্মেলনে বোর্ডের সদস্য ঢামেক প্রিন্সিপাল অধ্যাপক ড. আবুল কালাম আজাদ জানিয়েছেন, আহত কবিরের ফুসফুস ও লিভারে আঘাতের কারণে তার কার্যক্ষমতা কিছুটা কমে গেছে। এছাড়া তার ফ্র্যাকচার রয়েছে। ঢামেক হাসপাতালে আনার আগে তার নিউমোনিয়া ও জন্ডিসের সে সমস্যা ছিলো সেগুলো বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। এখনো তিনি লাইফ সাপোর্টে রয়েছেন।

এর আগে শুক্রবার (২৩ মার্চ) রাত ৯টার পর তাকে লাইফ সাপোর্টে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বার্ন ইউনিটের অধ্যাপক ড. আবুল কালাম আজাদ।

অপর আহত শাহীন ব্যাপারির বিষয়ে তিনি বলেন, তার শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো, তাকে এখনো নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। এছাড়া দুর্ঘটনায় আহত অপর রোগীরা ভালো রয়েছেন।

প্লেন দুর্ঘটনায় আহত কবির লাইফ সাপোর্টে

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮/আপডেট: ১২২৩ ঘণ্টা
এজেডএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।