ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বালুখালীতে রোহিঙ্গাদের ত্রাণ আত্মসাৎ, ২ জনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
বালুখালীতে রোহিঙ্গাদের ত্রাণ আত্মসাৎ, ২ জনের কারাদণ্ড

কক্সবাজার:  মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গাদের জন্য দেওয়া ত্রাণ সামগ্রী হাতিয়ে নেয়ায় আটক দু’জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২৩ মার্চ) রাতে উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) একরামুল ছিদ্দিক তাদের এ সাজা দেন।  

এর আগে বিকেলে ৫১ বস্তায় ২ হাজার ৫৫০ কেজি ডাল, ৪৩ বস্তায় দুই হাজার ১৫০ কেজি চাল ও এক বস্তা (২০টি) কম্বল বোঝাই ট্রাকসহ তাদের আটক করা হয়।

সাজাপ্রাপ্তরা হলেন উখিয়ার বালুখালী এলাকার মো. আলী হোসেনের ছেলে খোকন (২৫) ও  মোহাম্মদ নুরের ছেলে হামিদ (২০)।  

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৭, কক্সবাজার ক্যাম্পের একটি সূত্র জানায়, রোহিঙ্গা ক্যাম্পকে কেন্দ্র করে একটি সিন্ডিকেট রোহিঙ্গাদের মধ্যে বিতরণকৃত ত্রাণ কৌশলে হাতিয়ে নিয়ে নিজের অবৈধ ব্যবসা করছিল। খবর পেয়ে সেখানে গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি করা হয়। শুক্রবার উখিয়ার বালুখালী এলাকায় কিছু লোক অবৈধভাবে রোহিঙ্গাদের ত্রাণসামগ্রী হাতিয়ে নিয়ে ট্রাকে তুলছিলেন। খবর পেয়ে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালিয়ে ত্রাণসামগ্রী বোঝাই ট্রাকসহ তাদের আটক করে।  
 
পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের হাজির করলে বিচারক দু’জনকে এক মাস করে কারাদণ্ড দেন।

র‌্যাব-৭, কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর রুহুল আমিন জানান, জব্দ করা ত্রাণ সামগ্রী উখিয়া আর্মি ক্যাম্পে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪৪৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
টিটি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।