ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোর-বেনাপোল মহাসড়ক পরিদর্শনে সংসদীয় উপ-কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
যশোর-বেনাপোল মহাসড়ক পরিদর্শনে সংসদীয় উপ-কমিটি

বেনাপোল(যশোর): সংসদীয় উপ-কমিটির ৫ সদস্যের একটি প্রতিনিধি দল যশোর-বেনাপোল মহাসড়কের বেহাল দশা সরেজমিন পরিদর্শন ও মত বিনিময় সভা করেছেন।

শুক্রবার (২৩ মার্চ) বিকেলে বন্দরনগরী বেনাপোলে মতবিনিয় সভা ও মহাসড়কের বিভিন্ন স্থানে র‌্যালি অনুষ্ঠিত হয়।  

র‌্যালি শেষে বেনাপোল পর্যটন মোটেলে বন্দর ব্যবহারকারী বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের সঙ্গে মতবিনিময় সভায় সংসদীয় উপ-কমিটির সভাপতি রেজওয়ান আহম্মেদ তৌফিক বলেন, যারা উন্নয়নে বাধা সৃষ্টি করে তাদেরকে সামাজিকভাবে বয়কট করতে হবে।

এটা স্বাধীনতার মাস। দ্রুত এ মহাসড়কের কাজ শুরু হবে বলে জানান তিনি।

এসময় সংসদীয় উপ-কমিটির নেতারা আরো বলেন, এ সড়কটি ৮ লেনের মাস্টার প্লান করে ৬ লেনে উন্নীত করা হবে। এছাড়া সড়ক নির্মাণের পর দু’পাশ দিয়ে বনায়ন করা হবে।  

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সংসদ সদস্য এম এ আওয়াল, নাজমুল হক প্রধান এমপি, শেখ আফিল উদ্দিন এমপি, অ্যাড. মনিরুল ইসলাম মনি এমপি এবং সড়ক ও মহাসড়কের সচিব ফজলুল ইসলাম।  

এদিকে সংসদীয় উপকমিটির আগমন উপলক্ষে যশোর-বেনাপোল মহাসড়কটি সংস্কারসহ ৬ লেনে উন্নীত করার লক্ষ্যে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষসহ নাগরিক অধিকার আন্দোলনের সদস্যরা এ সড়কে মানববন্ধন করেন।

গত তিন বছর ধরে যশোর-বেনাপোল মহাসড়কের ৩৫ কিলোমিটার সড়কটি সম্পূর্ণ ব্যবহারের অনুপোযোগী হয়ে পড়েছে। এতে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনায় ঝড়ছে বহু প্রাণ। এক ঘণ্টার যাত্রায় লেগে যায় দুই ঘণ্টা। সড়কে অচল হয়ে পড়ে যানবাহন।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
এজেডএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ