ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন ইউনিভার্সিটিতে একাডেমিক কাউন্সিলের সভা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
সাদার্ন ইউনিভার্সিটিতে একাডেমিক কাউন্সিলের সভা সাদার্ন ইউনিভার্সিটিতে একাডেমিক কাউন্সিলের সভা

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র ২৩তম একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ মার্চ) ইউনিভার্সটির কনফারেন্স হলে সভায় স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষায় উর্ত্তীণদের ডিগ্রি অনুমোদন, বিভিন্ন বিভাগের প্রস্তাবিত ও সংস্করণ সংক্রান্ত কোর্স কারিকুলাম নিয়ে পর্যালোচনা করা হয়।

সভায় সভাপতিত্ব করেন সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. নুরুল মোস্তফা।

তিনি বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় গুণগত ও যুগোপযোগী শিক্ষার মাধ্যমে সাদার্ন ইউনিভার্সিটি এগিয়ে নিয়ে যেতে হবে।

শিক্ষার মানকে অক্ষুন্ন রাখতে সকলকে সজাগ থাকারও প্রত্যয় ব্যক্ত করেন উপাচার্য।

একাডেমিক কাউন্সিলে সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান, উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, সাদার্ন একাডেমিক কাউন্সিলের সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. আমীর মোহাম্মদ নসরুল্লাহ, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধানগণ ও পরীক্ষা নিয়ন্ত্রক উপস্থিত ছিলেন।

সভায় একাডেমিক রিপোর্ট, সিলেবাস, ক্লাস রুটিন, টেবুলেশন শিট তৈরির প্রস্তুতি, নির্দিষ্ট সময়ের মধ্যে ফলাফল প্রকাশ, আইইবি পরিদর্শন টিমের সুপারিশ, ব্যবসায় প্রশাসন, আইন ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের পিয়ার রিভিউ কার্যক্রম, বিএনসিসিতে মহিলা প্লাটুন গঠন ও শিক্ষার মানোন্নয়নসহ বিভিন্ন একাডেমিক বিষয়ে আলোচনা হয় এবং ২২তম একাডেমিক কাউন্সিলের গৃহিত প্রস্তাবগুলো পাশ হয়।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।