ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাসে হেনস্থার কথা ফেসবুক স্ট্যাটাসে, চালক-সহকারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
বাসে হেনস্থার কথা ফেসবুক স্ট্যাটাসে, চালক-সহকারী আটক নিউ ভিশন পরিবহন

ঢাকা: রাজধানীর মতিঝিল থেকে মিরপুর রুটে চলাচলকারী একটি বাসে হেনস্থার শিকার হওয়ার অভিজ্ঞতা বর্ণনায় এক কলেজছাত্রীর ফেসবুক স্ট্যাটাসের সূত্র ধরে ওই বাসের চালক ও সহকারীকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

নিউ ভিশন পরিবহনের বাসটির চালক দ্বীন ইসলাম (৩৭) ও সহকারী বিল্লাল হাওলাদারকে (২৮) আটক করার কথা বৃহস্পতিবার (২২ মার্চ) বিকেলে বাংলানিউজকে জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারী কমিশনার (এসি) সুমন কান্তি চৌধুরী।

গত ১৭ মার্চ সন্ধ্যায় হেনস্থার শিকার হন বলে ইডেন কলেজের ওই ছাত্রী ফেসবুকে স্ট্যাটাস দেন।

তারই সূত্র ধরে আটক করা হয় দু’জনকে।

সুমন কান্তি চৌধুরী জানান, ওই ছাত্রী স্ট্যাটাস দেন যে, সেদিন সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৭টার দিকে তিনি ফার্মগেট সেজান পয়েন্ট থেকে ‘নিউ ভিশন’ পরিবহনের বাসটিতে ওঠেন মিরপুর যাওয়ার উদ্দেশ্যে। বাসে উঠে তিনি দেখতে পান বাহনটি প্রায় খালি। এতে অস্বস্তি হলে তিনি নেমে যেতে চান। তখন বাসের সহকারী ‘আপা ভয় পাইছে’ বলে রসিকতা করে দরজা রোধ করে দাঁড়ায়। বাসের চালকও দরজা আটকে দিতে বলে।

এসময় ওই বাসের চালক-সহকারীসহ উপস্থিত ২-৪ জন যাত্রী হাসাহাসি করতে থাকে। এক পর্যায়ে খামার বাড়ি পৌঁছে গাড়িটি রুট পরিবর্তন করার চেষ্টা করছে মনে হওয়ায় দরজায় দাঁড়ানো সহকারীকে ধাক্কা দিয়ে বাস থেকে নেমে যান ওই শিক্ষার্থী।

বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ভাইরাল হয়ে যায়। এর প্রেক্ষিতে অনুসন্ধানে নামে ডিবির (পশ্চিম বিভাগ) একটি দল। পরে প্রযুক্তিগত সহায়তার মাধ্যমে ওই শিক্ষার্থীর সঙ্গে যোগাযোগ করা হয়।

তার কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নিউ ভিশন পরিবহনের বাসের চালক ও সহকারীদের ধারাবাহিক জিজ্ঞাসাবাদ এবং প্রযুক্তিগত বিশ্লেষণের মাধ্যমে অভিযুক্ত বাসের চালক ও সহকারীকে শনাক্ত করে আটক করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
পিএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।