ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গুলশান হামলার অন্যতম সমন্বয়ক সাগরসহ গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৯ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
গুলশান হামলার অন্যতম সমন্বয়ক সাগরসহ গ্রেফতার ২ গুলশানে হলি আর্টিজান বেকারি

ঢাকা: ২০১৬ সালের ১ জুলাই রাতে রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে অতর্কিত হামলার অন্যতম সমন্বয়ক ও অস্ত্রের যোগানদাতা হাদিসুর রহমান সাগর ওরফে জুলফিকার ওরফে সাদ-বিন আবু ওয়াক্কাস ওরফে আবু আল বাঙ্গালি ওরফে আব্দুল্লাহ স্যার ওরফে আমজাদ ওরফে তৌফিকসহ (৩৬) নব্য জেএমবির ২ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার অপরজন হলেন আকরাম হোসেন খান নিলয় (২৪)। এসময় তাদের কাছ থেকে দু’টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২১ মার্চ) দিনগত রাতে বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।  

বৃহস্পতিবার (২২ মার্চ) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারী কমিশনার (এসি) সুমন কান্তি চৌধুরী বাংলনিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলন, গ্রেফতার হওয়া হাদিসুর রহমান সাগর গুলশান হলি আর্টিজান হামলার অন্যতম সমন্বয়ক ও অস্ত্রের যোগানদাতা। আকরাম হোসেন খান নিলয় নব্য জেএমবির মূল সমন্বয়ক ও অর্থদাতা। নিলয় গত ১৫ আগস্ট রাজধানীর কলাবাগানে জাতীয় শোক দিবসের র‌্যালিতে হামলার মূল পরিকল্পনাকারী।

গ্রেফতারদের কাছ থেকে জব্দ হওয়া মোবাইল ফোনে জঙ্গি সংশ্লিষ্ট গোপন যোগাযোগের তথ্য পাওয়া গেছে বলেও জানান তিনি।

হাদিসুর রহমান সাগর জয়পুরহাটের সদর থানার কয়রাপাড়া পলিকাদোয়া গ্রামের হারুন-অর রশিদের ছেলে এবং আকরাম হোসেন খান নিলয় কিশোরগঞ্জের মিঠামইন থানার চারিগ্রামের আবু তোরাব খাঁনের ছেলে।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
পিএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।