ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গ্রামের বাড়ির পথে কাকন বিবির মরদেহ 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
গ্রামের বাড়ির পথে কাকন বিবির মরদেহ  গ্রামের বাড়িতে নেওয়া হচ্ছে কাকন বিবির মরদেহ-ছবি-বাংলানিউজ 

সিলেট: কাকন বিবির মরদেহবাহী অ্যাম্বুলেন্স তার গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হয়েছে। বৃহস্পতিবার (২২ মার্চ) সকাল ৯টা ৩২ মিনিটে এম. এ. জি. ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মরদেহ নিয়ে তার গ্রামের বাড়ি সুনামগঞ্জেরর দোয়ারা বাজার উপজেলার উদ্দেশে রওনা হন তার স্বজনরা। 

বিকেল ৪টায় জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হবে বলে জানান কাকন বিবির মেয়ে সখিনা বিবি।  

এর আগে হাসপাতালের অভ্যন্তরে কাকন বিবিকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসন, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

 

বুধবার (২১ মার্চ) রাত ১১টা ৫ মিনিটে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মুক্তিযুদ্ধের অগ্নিকন্যা কাকন বিবি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৩ বছর।  

গত সোমবার (১৯ মার্চ) সন্ধ্যায় নিউমোনিয়া ও শ্বাসকষ্ট, ফুসফুস সমস্যাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একটি কেবিনে ভর্তি হন কাকন বিবি।

**বীরপ্রতীক কাকন বিবি আর নেই

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, মার্চ ২২, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad